সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

‘প্যাডম্যান’-এর বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ

মঙ্গলবার ১৩ই ফেব্রুয়ারি ২০১৮

27.jpg
বিডিলাইভ ডেস্ক :

‘প্যাডম্যান’-এর চিত্রনাট্য চুরির অভিযোগ তুললেন জনৈক রিপু দমন জয়সওয়াল। গত ৯ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে আর বালকি পরিচালিত ‘প্যাডম্যান’। ছবিটি বক্স অফিসেও ভালই ব্যবসা করছে। তার মধ্যে হঠাৎ এমন দাবি কেন করলেন রিপু।

ইতিমধ্যেই অক্ষয় কুমার, রাধিকা আপ্তে, সোনম কপূররা ওই ছবিতে অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় রিপুর দাবি, প্রায় দেড় বছর আগে তামিলনাড়ুর সমাজ সংস্কারক অরুণাচলম মুরুগানানথামের ওপর চিত্রনাট্য লিখে তিনি কর্ণ জোহরের ধর্মা প্রোডাকশন এবং পরিচালক তথা প্রযোজক বিক্রমাদিত্য মোটওয়ানেকে ইমেল মারফৎ পাঠিয়েছিলেন। তার কিছু দিন পরেই নাকি ‘প্যাডম্যান’-এর প্রযোজক অক্ষয়ের স্ত্রী টুইঙ্কল খন্না এই ছবির কথা ঘোষণা করেন।

রিপু টুইট করেন, 'প্যাডম্যান ছবির বিরতির পর ১১টা সিন আমার চিত্রনাট্য থেকে চুরি করা হয়েছে…। আমি আদালতে যাব।' গোটা ঘটনাটি নিয়ে রিপু পু্লিশের কাছে অভিযোগ দায়ের করেছেন বলেও সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন। ‘দ্য কুইন্ট’-এর খবর অনুযায়ী, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীশকেও লিখিত ভাবে রিপু এই অভিযোগের কথা জানাবেন।

এই অভিযোগের প্রসঙ্গে ‘প্যাডম্যান’ পরিচালক আর বালকি সংবাদ সংস্থাকে পিটিআইকে বলেন, 'খুব বোকা বোকা অভিযোগ। প্রায় প্রত্যেক ছবির পরই কোনও কোনও লোক এ ধরনের বোকা বোকা অভিযোগ করে। আমার ছবিটা মুরুগানানথামের অফিশিয়াল বায়োগ্রাফি। মুরুগানানথামের জীবনটাও ওর লেখা থেকে টোকা হয়েছে, এটাই কি ওর অভিযোগ? কী বোকার মতো কথা।'

এই ছবিতে মহিলাদের ঋতুকালীন সময়ে স্যানিটারি ন্যাপকিনের প্রয়োজনীয়তার কথা বলা হয়েছে। গোটা ঘটনার নেপথ্যে রয়েছেন তামিলনাড়ুর সমাজ সংস্কারক অরুণাচলম মুরুগানানথাম। তাকে সকলে ভারতের ‘মেনস্ট্রুয়েশন ম্যান’ নামে চেনেন। প্রত্যন্ত গ্রামের মহিলাদের প্যাড ব্যবহার করতে শিখিয়েছেন তিনি। শিখিয়েছেন পরিচ্ছন্নতা।

শুরুটা হয়েছিল বাড়ি থেকেই। নিজের স্ত্রী-কে ওই সময় কাপড় ব্যবহার করতে দেখে প্রথম পদক্ষেপ নেন তিনি। লড়াইটা সহজ ছিল না। অনেক অপমান জুটেছে। মারধরও বাদ যায়নি। তবুও দমে যাননি অরুণাচলম। নিজের কাজ করে গিয়েছেন একাগ্র ভাবে। সেই অরুণাচলমের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। তবে চিত্রনাট্য চুরির অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি তিনি।


ঢাকা, মঙ্গলবার ১৩ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 276 বার পড়া হয়েছে