সর্বশেষ
শনিবার ৮ই বৈশাখ ১৪২৫ | ২১ এপ্রিল ২০১৮

তিন পর্বে হচ্ছে হ্যারি-মেগানের বিয়ের অনুষ্ঠান

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৮

1518531854.jpg
বিডিলাইভ ডেস্ক :

ব্রিটিশ রাজকুমার হ্যারি এবং তার বাগদত্তা মেগান মের্কেলের বিয়ের আর মাত্র তিন মাস বাকি। আয়োজনে কোনো ফাঁক যাতে না থাকে, তার জন্য পূর্ণ উদ্যমে শুরু হয়ে গিয়েছে বিয়ের প্রস্তুতি। জানা গেছে, যুক্তরাষ্ট্র ও ব্রিটেন মিলিয়ে সব পরিজন এবং বন্ধুবান্ধবের আমন্ত্রণের তালিকাটি বেশ লম্বা।

তবে নিমন্ত্রিতের তালিকায় প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তার স্ত্রী মিশেল থাকলেও আমন্ত্রিত নন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মেগানের টেলি দুনিয়ার বেশ কয়েক জন বন্ধুবান্ধবও আসবেন। এই তালিকায় ভারত থেকে ডাক পেয়েছেন তার বন্ধু প্রিয়াঙ্কা চোপড়া। ১৯ মে বিয়ে। কেনসিংটন প্যালেস এবার বিয়ের প্রস্তুতি সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রকাশ্যে আনছে।

ওই দিন দুপুরবেলা উইনসরে সেন্ট জর্জেস চ্যাপেলে আর্চবিশপ অব ক্যান্টারবেরি, জাস্টিন ওয়েলবির সামনে বিয়ে করবেন হ্যারি-মেগান। তার পর শহরের রাজপথের বিভিন্ন প্রান্ত ছুঁয়ে যাবে নবদম্পতির ঘোড়ার গাড়ি। ফিরে আসবে ফের উইনসর ক্যাসলে। যে ঘোড়াগাড়িতে মা ডায়ানা উঠেছিলেন, উইলিয়ামের মতোই হ্যারি মেগানকে নিয়ে উঠবেন সে গাড়িতে।

মেগান বিবাহবিচ্ছিন্ন হওয়া সত্ত্বেও হ্যারিই আধুনিক রাজপরিবারে প্রথম ব্যক্তি, যিনি ‘চার্চ অব ইংল্যান্ড’ এ বিয়ের সুযোগ পাচ্ছেন। হ্যারির বাবা যুবরাজ চার্লস ক্যামিলাকে বিয়ের সময়ে উইনসরের টাউন হলে সাধারণ বিয়ে করেছিলেন। পরে আশীর্বাদ পান সেন্ট জর্জেস চ্যাপেল থেকে। বিয়ের দিন ঘোড়ার গাড়িতে ফেরার পরে সেন্ট জর্জেস হল এ রিসেপশন। ধরে নেওয়া হচ্ছে, রাজপরিবারের একেবারে ঘনিষ্ঠ সদস্য এবং বন্ধুরা থাকবেন এখানে। তার পর সন্ধের অনুষ্ঠানের আগে ছোট বিরতি।

নবদম্পতিকে বিশ্রামের সুযোগ দেয়া হবে। সন্ধের অনুষ্ঠানে দু’টি ভাগ। সাড়ে তিনশো অতিথিকে নিয়ে প্রথমে ঘরোয়া নৈশভোজ। তারপর রাতে ‘হুইস্কি বার’ সহ ভোজসভা যেখানে থাকবেন ৫৫০-৬০০ অতিথি। এই ভোজেই থাকবেন প্রিয়াঙ্কা চোপড়াসহ মেগানের বন্ধুরা।
 


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭৮ বার পড়া হয়েছে