সর্বশেষ
বুধবার ৩রা শ্রাবণ ১৪২৫ | ১৮ জুলাই ২০১৮

'সখী ভালোবাসা কাহারে কয়'

বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রেম শাশ্বত, সুন্দর আর অবিনশ্বর। হৃদয়ের গহিনে প্রিয় মানুষের জন্য অপাংক্তেয় হাহাকার আর প্রিয় মানুষকে কাছে পাওয়ার জন্য যে ব্যাকুলতা তাই তো ভালোবাসা। ভালোবাসা মানুষকে শুধু মহান হতেই শেখায় না, সৃজনের পথে ও সুন্দরের দিকে নিয়ে যায়।

ভালোবাসা হৃদয়কে বিশুদ্ধ করে ও জীবনের পরিপূর্ণতা এনে দেয়। 'মোর প্রিয়া হবে এসো রানী, দেবো খোঁপায় তারার ফুল' গানে গানে দ্রোহ, প্রেম, চেতনার কবি নজরুল এভাবেই প্রিয়ার প্রতি তার ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছিলেন।

আজ বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়জনের হাতে নির্ভরতার হাত রেখে এমন দিনে কেবলই স্বপ্ন দেখা। বিশ্ব ভালোবাসা দিবস, যা 'সেন্ট ভ্যালেনটাইনস ডে' নামে পরিচিত। এর প্রচলন পশ্চিমের দুনিয়ায়, বহু আগে। এর হাওয়া লেগেছে বাংলাদেশেও। এখন তা বাঙালির বসন্তদিনের সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গেছে। যোগ করেছে বাড়তি মাত্রা। মোবাইল ফোনে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আগাম শুভেচ্ছা বিনিময় শুরু হয়েছে গত রাত থেকেই।

আজ দিনভর রাজধানীর রমনা পার্ক, ধানমন্ডি লেক, হাতিরঝিল, শাহবাগ, টিএসসি, রবীন্দ্র সরোবরসহ গোটা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, বেইলি রোডে, বাংলা একাডেমি আর সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা সর্বত্রই ভালোবাসার জুটিদের বিচরণ।

বৃহত্তর অর্থে ভালোবাসা শুধু তরুণ-তরুণীর জন্যই নয়। সবার জন্য থাকুক ভালোবাসা ও প্রীতির বন্ধন। দেশের জন্য, মাটির জন্য যেমন ভালোবাসা থাকতে হয়, তেমনি থাকতে হয় মা-বাবার প্রতি অপরিমেয় ভালোবাসা। তাই বৃহত্তর দৃষ্টিকোণ থেকে ভালোবাসাকে দেখতে হবে।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন