সর্বশেষ
মঙ্গলবার ৮ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২২ মে ২০১৮

লংকাবাংলার ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ ও সাড়ে ৭ শতাংশ বোনাস লভ্যাংশ।

আজ মঙ্গলবার কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে (ইপিএস) ৫.৯৭ টাকা।

আগামী ২৯ মার্চ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মার্চ।

আলোচিত বছরে কোম্পানিটি ১৯২ কোটি ৬৩ লাখ টাকা নিট কর পরবর্তী মুনাফা করেছে, যা আগের বছরের চেয়ে ১৪২ শতাংশ বেশি। আগের বছর মুনাফার পরিমাণ ছিল ৭৯ কোটি ৫৬ লাখ টাকা।

মূল ব্যবসার পাশাপাশি পুঁজিবাজার থেকে ভালো রিটার্ন পেয়েছে লংকাবাংলা। এর সহযোগী প্রতিষ্ঠান লংকাবাংলা সিকিউরিটিজ তার শীর্ষ স্থান ধরে রেখেছে। অন্যদিকে নেগেটিভ ইক্যুইটির ধাক্কা কাটিয়ে মুনাফায় ফিরেছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস।

বিদায়ী বছরে কোম্পানিটির আমানত ও ঋণ বিতরণ-উভয় দিকে প্রবৃদ্ধি হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে লংকাবাংলা ফাইন্যান্সের আমানতের পরিমাণ ছিল ৫ হাজার ১৫৫ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ২৯ শতাংশ বেশি। অন্যদিকে আলোচিত সময়ে রিটেইল ও এসএমই খাতে ঋণ বিতরণের পরিমাণ বেড়েছে যথাক্রমে ৫৩ ও ৯১ শতাংশ।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২০৯ বার পড়া হয়েছে