সর্বশেষ
সোমবার ৬ই ফাল্গুন ১৪২৪ | ১৯ ফেব্রুয়ারি ২০১৮

বিকেলে রায়ের কপি পাওয়া যাবে: সানাউল্লাহ মিয়া

বুধবার ১৪ই ফেব্রুয়ারি ২০১৮

10.jpg
বিডিলাইভ রিপোর্ট :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ের প্রত্যায়িত কপি বিকেল ৪টায় দেয়া হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া। কপি পাওয়ার পর রায়ের বিরুদ্ধে আবেদন করা হবে বলেও জানান তিনি।

আজ ১৪ ফেব্রুয়ারি বুধবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে সানাউল্লাহ মিয়া বলেছিলেন, আমরা এখনও রায়ের কপি পাইনি। আদালত থেকে বলা হয়েছে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে দেয়া রায়ের সত্যায়িত কপি আগামীকাল বুধবার সরবরাহ করা হবে। বিশেষ জজ আদালত-৫ এ কপি সরবরাহ করবেন। এ জন্য আমাদের আর আলিয়া মাদ্রাসা মাঠে আসতে হবে না।

তিনি বলেন, আমরা যদি বুধবার রায়ের কপি পাই, তাহলে পরেরদিন বৃহস্পতিবার আপিল করতে পারবো। আপিল করার পর যদি খালেদা জিয়ার বিরুদ্ধে কাস্টডি অ্যারেস্ট বা প্রোডাকশন অ্যারেস্ট দেওয়া হয় তখন আমরা আদালতে সেগুলো প্রত্যাহারের আবেদন করবো।

উল্লেখ, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এ মামলার অন্য আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এর পাশাপাশি তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানাও করা হয়েছে। গত ৮ ফেব্রুয়ারি রায়ের পর খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হয়। বর্তমানে তিনি কারাগারে বন্দী আছেন।


ঢাকা, বুধবার ১৪ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 493 বার পড়া হয়েছে