সর্বশেষ
সোমবার ৬ই ফাল্গুন ১৪২৪ | ১৯ ফেব্রুয়ারি ২০১৮

খালেদা জিয়ার মামলার রায়ের কপি আজও মেলেনি

বুধবার ১৪ই ফেব্রুয়ারি ২০১৮

ButterflySymbolismInTarot_5.jpg
বিডিলাইভ রিপোর্ট :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফাইড কপি আজ বুধবারও পাননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। এই সার্টিফাইড কপি না পাওয়ায় আগামীকাল বৃহস্পতিবারও খালেদা জিয়ার জামিনের আবেদন হচ্ছে না বলে জানিয়েছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

তিনি বলেন, ‘আদালত থেকে বলা হয়েছিল আজকে সার্টিফাইড কপি সরবরাহ করবে, কিন্তু পেলাম না। আজকে বলা হলো আগামীকাল বৃহস্পতিবার পাওয়া যাবে।’ কপিগুলো পেলে রবিবার উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিনের আবেদন করা হবে বলেও জানান তিনি।

ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান খালেদা জিয়াকে দুর্নীতির দায়ে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এই আদালত থেকেই রায়ের সার্টিফাইড কপি দেওয়া হবে। গত সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার ৬৩২ পৃষ্ঠা রায়ের সার্টিফায়েড কপির জন্য তিন হাজার কপি ফলিও এই আদালতে দাখিল করেন সানাউল্লাহ মিয়া।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পুরান ঢাকার আদালতপাড়ায় প্রতীকী অনশন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের শতাধিক আইনজীবী।

পুরনো জেলা জজ আদালত ভবন ও মহানগর দায়রা জজ আদালত ভবনের মাঝখানের চত্বরে প্রতীকী অনশনে থাকার সময়ই রায়ের কপি পাওয়ার আশাবাদের কথা জানিয়েছিলেন সানাউল্লাহ মিয়া।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় জামিন হলে খালেদা জিয়ার মুক্তিতে বাধা না থাকলেও তাকে অন্য কোনো মামলায় গ্রেপ্তার দেখালে সেই পথ আটকে যাবে।

খালেদাকে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারামুক্তিতে প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে বলে বিএনপির অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল মঙ্গলবার বলেন, বিএনপি চেয়ারপারসনকে অন্য কোনো মামিলায় গ্রেপ্তার দেখানো হয়নি। তিনি শুধু জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় বন্দি আছেন।


ঢাকা, বুধবার ১৪ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 420 বার পড়া হয়েছে