সর্বশেষ
বৃহঃস্পতিবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৪ মে ২০১৮

ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮

bnp-9.gif
বিডিলাইভ রিপোর্ট :

বিএনপির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল।

আজ বুধবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করেন ইইউ প্রতিনিধি দলের সদস্যরা। এরপর সন্ধ্যা ৭ টায় বৈঠক শুরু হয়।

এর আগে, বুধবার বিকেলে রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলনে সফররত ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দল জানায়, বেগম খালেদা জিয়ার দল একটি কঠিন সময় পার করছে। বিএনপির জন্য এই সময়টা অবশ্যই চ্যালেঞ্জের, যদিও তাদের উচিত নির্বাচনে মনোনিবেশ করা।

আগামী নির্বাচনে ইসির দায়িত্বের বিষয়ে তারা বলেন, বিদ্যমান আইনেই সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করা কমিশনের দায়িত্ব। জনগণ যাতে তাদের পছন্দমত প্রার্থীকে ভোট দিতে পারে, সেটা নিশ্চিত করা জরুরি।

এর আগে সিইসির সঙ্গে সাক্ষাত শেষে ইইউ ডেলিগেশন প্রধান জেন ল্যাম্বার্ট বলেন, বিএনপি চেয়ারপারসনের মামলা নিয়ে মন্তব্য করবো না। সেটা আমাদের এখতিয়ারে নেই। তবে কঠিন সময় পার করছে বেগম জিয়ার দল। তার দলের জন্য অবশ্যই এটা চ্যালেঞ্জের।

বুধবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দল। বৈঠকে প্রতিনিধি দলটি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবাসে তার নির্বাচন করার বিষয় নিয়ে সিইসির কাছে জানতে চায়।

সিইসি কেএম নুরুল হুদা বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা না করা পুরোটাই আদালতের এখতিয়ার, এখানে ইসির কোন ভূমিকা নেই।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৪৫ বার পড়া হয়েছে