সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৮

9_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৩টি কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

কোম্পানিগুলো হলো গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স, আইডিএলসি ফাইন্যান্স এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আইডিএলসি ফাইন্যান্স:
আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬ দশমিক ১৩ টাকা এবং এককভাবে হয়েছে ৪.২৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে সমন্বিত ছিল ৫.৪৯ টাকা এবং এককভাবে ৪.৬২ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ৩৩.৪১ টাকা এবং এককভাবে ২৮.০৩ টাকা।

আগামী ২৯ মার্চ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মার্চ।

গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স:
গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩.০৮ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৭৯.৪৭ টাকা।

আগামী ২৯ মার্চ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ মার্চ।

লংকাবাংলা ফাইন্যান্স:
লংকাবাংলা ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য সাড়ে ৭ শতাংশ নগদ এবং সাড়ে ৭ শতাংশ বোনাসসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচিত সময়ে সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৯৭ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৬.১৬ টাকা।

আগামী ২৯ মার্চ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মার্চ।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩০৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন