সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

মান্না থাকলে এমন দিন দেখতে হতো না: কাজী হায়াৎ

শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৮

Manna-Kazi-Hayat.jpg
বিডিলাইভ রিপোর্ট :

জনপ্রিয়তার তুঙ্গে থাকাবস্থায় আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ঢাকাই চলচ্চিত্রের অভিনেতা মান্না। তার প্রয়াণে বেশ ধাক্কা খায় দেশের চলচ্চিত্র শিল্প।

সেই সুরেই জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা কাজী হায়াৎ বলছিলেন, ‘মান্না থাকলে হয়তো এমন দিন দেখতে হতো না। ইন্ডাস্ট্রিতে সে আরও ভালো ও সুপারহিট চলচ্চিত্র উপহার দিতে পারতো’।

মান্না প্রয়াত হওয়ার দশম বার্ষিকী শনিবার (১৭ ফেব্রুয়ারি)। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি লাখো ভক্তকে কাঁদিয়ে ইহধাম ত্যাগ করেন মান্না।

দুই দশকের বেশি সময় ধরে চলচ্চিত্রে দাপিয়ে বেড়ানো মান্না প্রসঙ্গে পরিচালক হায়াৎ বলেন, ‘মান্না বাংলাদেশের চলচ্চিত্রে নতুন একটি ধারা সৃষ্টি করে ছিলেন। তার অসংখ্য ব্যবসা সফল চলচ্চিত্র আমাদের ইন্ডাস্ট্রিকে তরতর করে এগিয়ে দিচ্ছিলো। কিন্তু মান্নার চলে যাওয়ার সঙ্গে চলচ্চিত্রের একটি ধারারও সমাপ্তি ঘটে’।

কাজী হায়াৎ প্রথম পরিচয় স্মরণ করে বলেন, ‘মান্নাকে এফডিসির নতুন মুখের সন্ধানে অনুষ্ঠানে দেখে আমার ভালো লাগে। পরে যখন ‘পাগলী’ চলচ্চিত্রটি হাতে নিলাম, তখন তাকে ছাড়া অন্য কাউকে ভাবতে পারছিলাম না। চলচ্চিত্রটিতে অভিনয় করার প্রস্তাব যখন মান্নাকে দেই, শুরুতে সে বিশ্বাসই করতে পারছিল না। পরে শ্যুটিংয়ে গিয়ে তার বিশ্বাস হয়’।

মান্না’র সঙ্গে শেষ কাজটির কথা আজও কাজী হায়াৎ’র মনে পড়ে। জীবনের শেষ শটটি মান্না করেছিলেন তার সঙ্গেই। ‘গরীবের ছেলে’ চলচ্চিত্রের শ্যুটিং সেটের ঘটনা।

চলচ্চিত্রের বাইরেও মান্নার সঙ্গে কাজী হায়াৎ’র পারিবারিক সম্পর্ক বেশ দৃঢ় ছিলো। কাজী হায়াৎকে তিনি তার ‘চলচ্চিত্রের বাবা’ বলে সম্বোধন করতেন। মান্নার মৃত্যুর পর বেশ ভেঙে পড়েছিলেন হায়াৎ। এখন শারীরিকভাবেও দিন ভালো যাচ্ছে না তার।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন