সর্বশেষ
সোমবার ৪ঠা আষাঢ় ১৪২৫ | ১৮ জুন ২০১৮

ব্রাজিলের পর দল গোছাচ্ছে আর্জেন্টিনাও

রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮

arjentina20170520164451.jpg
বিডিলাইভ রিপোর্ট :

২০১৮ রাশিয়ান বিশ্বকাপের জন্য দল গোছাচ্ছে আর্জেন্টিনা। সেটা আরও জোরালো হয়েছে সবার আগে বিশ্বকাপের জন্য ব্রাজিলের ১৫ সদস্যের দল টিটে ঘোষণা করায়।

ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে আর্জেন্টিনা বিশ্বকাপের টিকিট এনে দিয়েছেন মেসি। ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেও ট্রফি হাতে নেওয়া হয়নি পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলারের। এবার মেসিকে ঘিরেই বিশ্বজয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টাইনরা। তাছাড়া ঘুরিয়ে-ফিরিয়ে খেলিয়ে ফুটবলারদের পরখ করেছেন কোচ সাম্পাওলি।

তবে দলে জায়গা হয়নি জুভেন্তাসের তারকা গঞ্জালো হিগুয়েইনের। চোটের কারণে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে খেলতে পারেননি সার্জিও অ্যাগুয়েরো। ফিট থাকলেও দলে ঠাঁই হয়নি হিগুয়েইনের। এই তারকাকে দলে নেবেন কি-না সাম্পাওলি, সেই প্রশ্ন ফুটবলবোদ্ধাদের।

আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, এদেরই আর্জেন্টিনার বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার সম্ভাবনা- সার্জিও রোমেরো, হ্যাভিয়ের মাশ্চেরানো, নিকোলাস ওটামেন্ডি, ফেডেরিকো ফ্যাজিও, ইমানুয়েল মামানা, এভার বনেগা, এনজো পেরেজ, ডিয়েগো পেরোত্তি, আলেসান্দ্রো গোমেজ, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি, অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও অ্যাগুয়েরো, পাওলো দিবালা ও মাওরো ইকার্দি।

১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপে তাদের গ্রুপ পর্বের পরের দুটি ম্যাচ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে।

বিশ্বকাপের প্রস্তুতির জন্য তিনটি প্রীতি ফুটবল ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ২৩ মার্চ ম্যানচেস্টারে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে ছিটকে পড়া ইতালি, ২৭ মার্চ মাদ্রিদে স্পেনের বিপক্ষে ম্যাচের পর ৩০ মে ইয়োকোহামায় জাপানের মুখোমুখি হবেন লিওনেল মেসিরা।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৩৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন