সর্বশেষ
মঙ্গলবার ৫ই আষাঢ় ১৪২৫ | ১৯ জুন ২০১৮

বিরল ফুটবল ম্যাচ: ১০ লাল কার্ড, ৮ হলুদ কার্ড

সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮

ffff.JPG
বিডিলাইভ রিপোর্ট :

ব্রাজিলের ঘরোয়া ম্যাচে ১০টি লাল কার্ড দেখার ঘটনা ঘটেছে। তার সঙ্গে আরও ৮ জন দেখেছেন হলুদ কার্ড। রোববার এমন দৃশ্য দেখা যায়।

এতো কার্ড দেখার কারণে একটা সময় খেলোয়াড়ের সংকট দেখা দেয়। কারণ নিয়মানুযায়ী ম্যাচ চালাতে এক দলে কমপক্ষে সাতজন খেলোয়াড় থাকতে হয়। ফলে পরে ম্যাচটি আর এগোয়নি। পরিত্যক্ত ঘোষণা করা হয়।

রোববার মুখোমুখি হয়েছিল ভিটোরিয়া ও বাহিয়া। ম্যাচের ৩৩ মিনিটে ঘরের মাঠে ভিটোরিয়া এগিয়ে যায়। বিরতির পর ৫৫ মিনিটে পেনাল্টি পায় বাহিয়া। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরায় তারা। গোল করার পর গোলপোস্টের পাশে গিয়ে ভিটোরিয়ার দর্শকদের সামনে স্থানীয় নৃত্যের তালে গোল উদযাপন করতে থাকে তারা। সে সময় ভিটোরিয়ার গোলরক্ষক গিয়ে বাহিয়ার গোলদাতার সঙ্গে হাতাহাতিতে লিপ্ত হন।

সেই হাতাহাতি পরে উভয় দলের খেলোয়াড়দের মধ্যে ছড়িয়ে পড়ে। এই মারামারির ঘটনায় ভিটোরিয়ার ৪ জন ও বাহিয়ার ৪ জনকে লাল কার্ড দিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

 

মারামারির ১৬ মিনিট পর পুনরায় খেলা শুরু হয়। কিন্তু ম্যাচের ১১ মিনিট বাকি থাকতে ভিটোরিয়ার আরো দুইজন খেলোয়াড় লাল কার্ড দেখেন। তাতে খেলার জন্য প্রয়োজনীয় সংখ্যক খেলোয়াড়ের অভাব দেখা দেয় (বদলি খেলোয়াড়ের কোটাও শেষ হয়ে যায়)। তাই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। আর বাহিয়াকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হয়।

এ যেন এক বিরল ফুটবল ম্যাচ হয়ে থাকল।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২১১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন