সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

এবারও সময়মতো নির্বাচন হবে: প্রধানমন্ত্রী

সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮

19-02-18-PM_Press-Conferenc-5a8ac8d10a9ab.jpg
বিডিলাইভ রিপোর্ট :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০১৪ সালের নির্বাচন ঠেকাতে পারেনি, এবারও সময়মতো নির্বাচন হবে, কেউ ঠেকাতে পারবে না।

তিনি বলেন, নির্বাচন করা না-করা দলীয় সিদ্ধান্ত, বিএনপি নির্বাচনে না এলে আমাদের কিছু করার নেই। বিএনপি নির্বাচনে আসুক না আসুক সময়মতোই নির্বাচন হবে।

সোমবার বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সংবিধানে যেভাবে আছে, যারা জনগণের ওপর বিশ্বাস করে তারা নির্বাচন অংশগ্রহণ করবে। বিএনপি গায়ের জোরে বলতে পারে নির্বাচন হতে দেওয়া হবে না। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়েছিল দুদক। আর আদালত রায় দিয়েছে। সেখানে সরকারের কিছু করার নেই।

বিএনপির নেতৃত্বে কি একজন লোকও নেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার এমন প্রশ্ন তুলেছেন শেখ হাসিনা। তিনি বলেন, এই দলের কি এতই দৈন্যদশা যে অন্য কাউকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে পারত না।

খালেদা জিয়াকে বিএনপির কাছের লোকেরাই মামলা দিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রায় দিয়েছেন আদালত, এখানে সরকারের কিছু করার নেই।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, তারেক রহমানের দুর্নীতি সর্বজনবিদিত। ক্ষেত্র বিশেষে বা ব্যক্তিবিশেষে দুর্নীতি করলে সমালোচনা হয় না।

প্রশ্নফাঁসের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, মন্ত্রী আর সচিব গিয়ে তো প্রশ্নফাঁস করেনি, তাদের কেন সরে যেতে হবে, যারা করেছে তাদের ধরিয়ে দেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এমসিকিউ বন্ধ করে দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, প্রশ্নফাঁস নতুন কিছু না, যুগ যুগ ধরে হচ্ছে। প্রশ্নফাঁস হচ্ছে ২০ মিনিট বা এক ঘণ্টা আগে, এত ট্যালেন্ট কোন ছাত্র যে এই সময়ের মধ্যে পড়ে মুখস্ত করে লিখবে।

এ সময় উপস্থিত ছিলেন, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সিনিয়র সাংবাদিকরা।

ইতালি ও ভাটিকান সিটিতে সদ্যসমাপ্ত সফর নিয়ে এ সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন