সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

mach.gif
বিডিলাইভ ডেস্ক :

আগামীকাল অস্ট্রেলিয়া ও স্বাগতিক নিউজিল্যান্ড ট্রান্স-তাসমান টুয়েন্টি-২০ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হবে। ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বের সবক’টি ম্যাচেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তাই ফাইনাল জিতেই শিরোপার স্বাদ নিতে আশাবাদী অসিরা।

ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের জন্য অকল্যান্ডে দু’দলের ফাইনাল ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়।

সিরিজের প্রথম থেকেই দুর্দান্ত খেলে অস্ট্রেলিয়া। ফলে লিগ পর্বের সবগুলো ম্যাচই জিতে অসিরা। তাই আগেভাগেই অসিরা ফাইনাল নিশ্চিত করে ফেলে । নিজেদের মাঠে প্রথম তিন ম্যাচে ৭,৫ ও ৭ উইকেটে জয় পায় অসিরা। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারানোর পর ইংল্যান্ডকে পর পর দু’বার হারায় তারা। এমনকি নিউজিল্যান্ডের মাঠে গিয়ে বিশ্বরেকর্ড গড়ে তাদেরকেও হারের লজ্জা দেয় অস্ট্রেলিয়া।

টি-২০ ফরম্যাটে মাত্র ৮ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এরমধ্যে ৬ বার জয়ী হয় অসিরা। ২টি জয় রয়েছে নিউজিল্যান্ডের।

অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, বেন ডরসুইস, ট্রাভিস হেড, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, বিলি স্তানলেক, মার্কস স্টোয়িনিস, এন্ড্রু টাই, এডাম জাম্পা।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, আনারু কিচেন, কলিন মুনরো, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর ও বেন ওয়েলার।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৭৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন