সর্বশেষ
সোমবার ৪ঠা আষাঢ় ১৪২৫ | ১৮ জুন ২০১৮

'নার্সিং শিক্ষা ও সার্ভিসে গবেষণার গুরুত্ব' শীর্ষক সেমিনার শনিবার

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০১৮

Capture_1.JPG
বিডিলাইভ রিপোর্ট :

রোগীদের জন্য উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে দেশের নার্সিং শিক্ষা ও সার্ভিসে গবেষণা অতীব জরুরি। এ জন্য মানসম্মত, আধুনিক নার্সিং শিক্ষাও অপরিহার্য। বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে পিছিয়ে থাকা নার্সিং শিক্ষা ও সার্ভিসের উন্নয়নে রিসার্চ টিম, বাংলাদেশ পিপলস এডভান্সড ট্রেনিং এন্ড রিসার্চ সেন্টার, আগামী ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় বিজয়নগরের ২০৩ নম্বর শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মরণীর বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিলের কনফারেন্স হলে ''বাংলাদেশের নার্সিং শিক্ষা ও সার্ভিসে গবেষণার গুরুত্ব'' শীর্ষক সেমিনারের আয়োজন করতে যাচ্ছে।

গুরুত্বপূর্ণ ওই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সেন্টার ফর মেডিক্যাল এডুকেশন-এর অধ্যাপক ডা. মোঃ হুমায়ুন কবীর তালুকদার। সভাপতিত্ব করবেন বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া বেগম।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কানাডার ফার্স্ট সেক্রেটারি (উন্নয়ন) গ্যাব্রিয়েল ম্যাথিউ, স্বাগত বক্তব্য রাখবেন ইন্টারন্যাশনাল নার্সিং কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনিসুর রহমান ফরাজী।

ওই সেমিনারে নার্সিং শিক্ষা ও নার্সিং সার্ভিসের বিষয়ে একটি বিশেষজ্ঞ টিমের বিশেষজ্ঞগণ তাদের অভিজ্ঞতা ও গবেষণালব্ধ জ্ঞান সাংবাদিকদের কাছে তুলে ধরবেন।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন