সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে ১৪৭৭ নিয়োগ

শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

20160617120850.jpg.png
বিডিলাইভ ডেস্ক :

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত ‘তথ্য আপা’ প্রকল্পের ২য় পর্যায়ের জন্য ৭টি পদে ১ হাজার ৪৭৭ জন জনবল নিয়োগ হচ্ছে।

ওয়েব এডমিনিস্ট্রেটর পদে একজনকে নেয়া হবে। প্রার্থীকে কম্পিউটার বিজ্ঞান বা সিএসই/আইসিটি থেকে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

প্রোগ্রামার পদে নেয়া হবে একজন। চাকরি প্রত্যাশীকে কম্পিউটার বিজ্ঞান বা সিএসই/আইসিটি থেকে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি করা থাকতে হবে।

সহকারি প্রোগ্রামার পদে নেয়া হবে দুইজনকে। প্রার্থীকে কম্পিউটার বিজ্ঞান বা সিএসই/আইসিটি থেকে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি করা থাকতে হবে। হিসাবরক্ষক পদে নেয়া হবে একজনকে। প্রার্থীকে বানিজ্য বিষয়ে স্নাতক ডিগ্রী পাস করলেই হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে দুইজনকে নেয়া হবে। যেকোন বিষয়ে স্নাতক হলেই চলবে তবে বিজ্ঞান বিভাগ থেকে পড়াশুনা করে আসা প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

৪৯০ জনকে তথ্যসেবা কর্মকর্তা পদে নেয়া হবে। প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি বা কোনো স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট হতে সিএসই বা আইসিটি সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। এ পদে শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

সারা বাংলাদেশের ৪৯০টি তথ্যকেন্দ্রে তথ্যসেবা সহকারী পদে ৯৮০ জনকে নিয়োগ দেয়া হবে। এইচএসসি পাস করা মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন। এ পদে শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

প্রোগ্রামার এবং ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর পদে আবেদনের জন্য আগামী ১১ মার্চ, ২০১৮ তারিখে আবেদনকারীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩৫ বছর এবং অন্য সব পদে আবেদনের জন্য আবেদনকারীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা হতে হবে সর্বোচ্চ ৩২ বছর।

সব পদে আবেদনের জন্যই আবেদনকারীদের অনলাইনে https://erecruitment.bcc.gov.bd  এই ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এ জন্য ওয়েবসাইটটিতে প্রবেশ করে প্রথমে ই-মেইল ও মোবাইল নম্বর প্রদান করে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের পর নিবন্ধনকারীর ই-মেইলে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করা হবে। প্রাপ্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তীকালে ওয়েবসাইটে লগইন করে প্রাপ্ত নির্দেশনা অনুসারে আবেদনের প্রয়োজনীয় ধাপ সম্পন্ন করতে হবে। অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে আগামী ১১ মার্চ, ২০১৮ তারিখ বৃহস্পতিবারের মধ্যে।

অনলাইনে আবেদনকারীদের মধ্য থেকে লিখিত, ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে প্রার্থী মনোনীত করা হবে। মৌখিক পরীক্ষার সময়ে আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সনদের মূল কপি ও এক সেট সত্যায়িত কপি এবং প্রয়োজনীয় সনদ সঙ্গে করে নিয়ে আসতে হবে।

 

 


নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন এখানে-


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৪০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন