সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

সমর্থকদের রক্তক্ষয়ী সংঘর্ষে প্রাণ গেল পুলিশের

শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

kangana-ranaut-cute-traditional-saree_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইউরোপা লিগের ম্যাচে বিলবাওতে আসছে স্পার্তাক মস্কোর ‘আল্ট্রাস’রা। কুখ্যাত এই উগ্রপন্থীদের সামলাতে বিশেষ ব্যবস্থাও নিয়েছিল বাস্ক অঞ্চলের শহরটি। তাই আগেই সতর্কবার্তা জারি করা হয়েছিল। কিন্তু এত সতর্কতাও কাজে লাগেনি।

অ্যাথলেটিক বিলবাও সমর্থকদের সঙ্গে স্পার্তাক ‘হুলিগান’দের লড়াইয়ের বলি হয়ে প্রাণ হারিয়েছেন এক পুলিশ অফিসার। দুই দল তখনো মাঠেও নামেনি! কাল রাতেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। মস্কো থেকে আসা উগ্রপন্থীদের জন্য আগে থেকেই প্রস্তুত ছিল বিলবাও পুলিশ। ম্যাচের কয়েক ঘণ্টা আগেই সান মেমেসে হাজির হয় দুই শর মতো রাশিয়ান সমর্থক। বিলবাও সমর্থকদের দিকে গ্লাস ও ফ্লেয়ার ছোড়ে স্পার্তাক সমর্থকেরা। এরপরই লেগে যায় দাঙ্গা।

পুলিশ দুই পক্ষকে শান্ত করতে এগিয়ে আসেন। কিন্তু এর মাঝেই মাটিতে লুটিয়ে পড়েন এক অফিসার। সংবাদমাধ্যম এফের দাবি, ফ্লেয়ারের আঘাতে মাটিতে পড়ে যান ওই অফিসার। জানা গেছে ইনোসেন্সিও আরিয়াস গার্সিয়া নামের ওই অফিসারের হার্ট অ্যাটাক হয়েছিল।

গার্সিয়াকে দ্রুত হাসপাতালে নিয়েও বাঁচানো যায়নি। এ ঘটনায় অন্তত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে তিনজন রাশিয়ান। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। নিহত অফিসারের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে ফিফা এবং উয়েফার দৃষ্টি আকর্ষণ করেছেন।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪০৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন