সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

তারকাদের বাড়িতেই শুটিং হয়েছিল এই ছবিগুলির

শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

12_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

বলিউড পরিচালকেরা শুটিং করার জন্য নানা জায়গায় ঘুরে বেড়ান। সবচেয়ে বেশি ডেস্টিনেশন শুটিং হয়তো হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতেই হয়। কিন্তু এই ইন্ডাস্ট্রিরই বেশ কিছু ছবির শুটিং হয়েছে তারকাদের বাড়িতেই।

‘কি অ্যান্ড কা’:
‘কি অ্যান্ড কা’ ছবির একেবারে শেষ দিকের একটি দৃশ্যে বচ্চন পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছিলেন নায়ক কবীর বনসল (অর্জুন কপূর)। ছবির চিত্রনাট্য অনুযায়ী কবীরকে যেতে হয়েছিল অমিতাভ বচ্চনের ‘জলসা’য়। এমন দৃশ্যের শুটিং ‘জলসা’র চেয়ে বেশি ভাল আর কোথায় সম্ভব! অমিতাভ ও জয়ার সঙ্গে জলসার ড্রইং রুমেই হয়েছিল এই ছবির শুটিং। অমিতাভ ও অর্জুন কপূর দু’জনেই শুটিংয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন।

‘ফ্যান’:
‘ফ্যান’ ছবিতে সুপারস্টার আরিয়ান ও তাঁর ফ্যান গৌরবের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ খান। ছবিতে বেশ কয়েকটি দৃশ্যে দেখানো হয়েছিল তারকা আরিয়ানের বাড়ির বাইরে দেখা করতে গিয়েছে গৌরব। সেই দৃশ্যগুলি কিন্তু সত্যি সত্যিই শাহরুখের বাংলো ‘মন্নত’-এর বাইরেই শুটিং করা হয়েছিল।

‘আজিব দাসতা হ্যায় ইয়ে’:
চারটি শর্ট ফিল্ম নিয়ে তৈরি হয়েছিল ‘বম্বে টকিজ’। এই ছবির পরিচালকও ছিলেন চার জন। অনুরাগ কাশ্যপ, দিবাকর বন্দ্যোপাধ্যায়, জোয়া আখতার ও কর্ণ জোহরের পরিচালনায় ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৩-এ। এর ‘আজিব দাসতা হ্যায় ইয়ে’ গল্পটির মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল রানি মুখোপাধ্যায় ও রণদীপ হুদাকে। কর্ণই ছিলেন পরিচালক। ইন্ডাস্ট্রি সূত্রে জানা গিয়েছে, এই গল্পে ঘরের ভিতরের বেশির ভাগ শুটিংই নাকি কর্ণের বাড়িতেই হয়েছিল।

‘বীর জারা’:
শাহরুখ-প্রীতি-রানির ব্লকবাস্টার ছবি ‘বীর জারা’র কথা মনে পড়ছে? জারার (প্রীতি জিনতা) বিলাসবহুল বাংলো বলে যেটিকে ছবিতে দেখানো হয়েছিল, সেটি আসলে সইফ আলি খানদের পটৌডী প্যালেস। শুধু এই ছবিই না, আমিরের ‘রঙ দে বাসন্তী’ ছবিরও শুটিং হয়েছিল এই প্রাসাদে।

‘সঞ্জু’:
সঞ্জয় দত্তের বায়োপিকে রণবীরের লুক নিয়ে বহু শিরোনাম হয়েছে। সঞ্জু বাবার বায়োপিকের জন্য প্রচুর পরিশ্রমও নাকি করছেন রণবীর কপূর। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, সঞ্জয় দত্তের ফ্ল্যাট ‘ইম্পেরিয়াল হাইটস’-এও শুটিং হয়েছে কিছু দৃশ্যের। ছবিটির পরিচালক রাজকুমার হিরানি। ছবিটির নাম হতে পারে ‘সঞ্জু’।

সূত্র: আনন্দ বাজার


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৬৭১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন