সর্বশেষ
সোমবার ৪ঠা আষাঢ় ১৪২৫ | ১৮ জুন ২০১৮

রোনালদোর জোড়া গোলে রিয়ালের বড় জয়

রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮

401e07899681a85b6371fc6c9ac14faa-5a919cbe9f58e.jpg
বিডিলাইভ রিপোর্ট :

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে আলাভেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। ‘বিবিসি’র প্রত্যেকেই গোল পেলেন এদিন। তবে জোড়া গোল করে এগিয়ে ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। বেনজিমা একটি গোলের পাশাপাশি বানিয়ে দিয়েছেন দুটি।

লেগানেসের বিপক্ষে রোনালদো বিশ্রামে থাকলেও শনিবার একাদশে ফিরলেন তিনি। গ্যারেথ বেল ও করিম বেনজিমার সঙ্গে আক্রমণভাগে যোগ দিলেন ৩৩ বছর বয়সী উইঙ্গার। ‘বিবিসি’র মুহুর্মুহু আক্রমণে শুরু থেকে তটস্থ থাকলো আলাভেস।

১৬ মিনিটে বেল বাঁদিকে রোনালদোর কাছে বল পাঠান। কিন্তু রোনালদোর এর নিচু শট ঠেকাতে খুব বেশি কষ্ট করতে হয়নি আলাভেস গোলরক্ষক পাচেরোকে। ২ মিনিট পর কর্নার থেকে গোলমুখের সামনে বল পান বেনজিমা। তিনি সামান্য পিছলে যাওয়ায় বল জালে জড়ায়নি। রিয়ালের তৃতীয় সুযোগ পান বেল। ২৫ মিনিটে বেনজিমার ক্রস অ্যাক্রোবেটিক ভলিতে লক্ষ্যভেদ করতে চেয়েছিলেন ওয়েলস ফরোয়ার্ড। ঠিকঠাক বলে শট নিতে পারেননি তিনি। বল চলে যায় গোলবারের পাশ দিয়ে।

৩০ মিনিটে আলাভেস প্রথম ‍সুযোগ পায়। ২০ গজ দূর থেকে নেওয়া পেরেজের জোরালো শট চলে যায় ক্রসবারের সামান্য উপর দিয়ে। দুই মিনিট পর গুইদেত্তির প্রচেষ্টা রুখে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। ৩৭ মিনিটে কোস্টারিকার এই গোলরক্ষক আরেকবার আলাভেসের কঠিন পরীক্ষায় উতরে যান। আলফোনসো পেদরাজার নিচু শট দুর্দান্ত ডাইভে ধরে ফেলেন তিনি। পরের মুহূর্তেই আলাভেস গোলরক্ষকের ফিরিয়ে দেওয়া বল পায়ে পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি বেল।

রিয়াল অবশেষে গোলের দেখা পায় ৪৪ মিনিটে। ডিবক্সের মধ্যে বেনজিমার চমৎকার ব্যাকহিল থেকে স্বাগতিকদের এগিয়ে দেন রোনালদো।

বিরতি থেকে ফিরে আলাভেস কিক-অফেই বল পা ছাড়া করে রিয়ালের কাছে। বেনজিমার সৌজন্যে ডিবক্সের মধ্যে ঢুকে বাঁপায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন বেল। ম্যাচ ঘড়ির কাঁটা যখন এক ঘণ্টা পেরিয়ে গেছে, ঠিক তখন লুকাস ভাসকেসের বাড়িয়ে দেওয়া বলে নিচু শটে ৩-০ করেন রোনালদো। ৭০ মিনিটে হ্যাটট্রিকের খুব কাছে ছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড। রক্ষণ ভেদ করে গোলমুখের বেশ সামনে গেলেও বেলের লম্বা ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি তিনি।

৭৫ মিনিটে ভাসকেসকে সুযোগ করে দিয়েছিলেন রোনালদো। কিন্তু স্প্যানিশ এই উইঙ্গারের ডান পায়ের শট পাচেরোর বাধায় লক্ষ্যভ্রষ্ট হয়। ৮৯ মিনিটে লাগুয়ার্দিয়া ডিবক্সের মধ্যে বেলকে ফাউল করলে পেনাল্টি থেকে গোল করেন বেনজিমা।

এই নিয়ে লা লিগায় টানা ৭ ম্যাচ অপরাজিত থাকলো রিয়াল, গোল হলো ৩০টি। ২৫ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তারা টেবিলের তিন নম্বরেই থাকলো।

শীর্ষ দল বার্সেলোনার (৬২) সঙ্গে তারা পয়েন্ট ব্যবধান কমিয়ে আনলো ১১ তে। আর নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ৪ পয়েন্ট পেছনে রিয়াল।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন