সর্বশেষ
বুধবার ৫ই পৌষ ১৪২৫ | ১৯ ডিসেম্বর ২০১৮

'পিএসজির প্রতি টান নেইমার-এমবাপের রক্তে নেই'

রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮

neymar-mbappe-750x430.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঘরের মাঠে লিগ ওয়ানে মার্শেইয়ের মুখোমুখি হবে পিএসজি। কিন্তু মাঠে নামার আগে নিরুত্তাপ দলের দুই তারকা নেইমার ও কাইলিয়ান এমবাপে। এই দুই খেলোয়াড়ের এমন আচরণে খেপেছেন সাবেক পিএসজি খেলোয়াড় পিঁয়েরে দুক্রোক। প্রশ্ন তুলেছেন নেইমার-এমবাপের দল প্রতি ভালোবাসা নিয়েও।

বার্সা থেকে নেইমারকে কিনতে ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে পিএসজিকে। তারপরেই স্থান এমবাপের। মোনাকো থেকে ফরাসি ফরোয়ার্ডকে ধারে আনলেও তার পেছনে পিএসজির কাতারী মালিকের খরচ ১৮০ মিলিয়ন ইউরো।

দুক্রোক এবার আঙুল তুলেছেন দুজনের নিজেকে উপস্থাপন করার ধরন নিয়ে। মনে-প্রাণে পিএসজির হয়ে খেলেন না নেইমার-এমবাপে, এমন সন্দেহ তার, ‘আসলে পিএসজির প্রতি টান এ দুজনের রক্তে নেই। আদ্রিয়ান রাবিওট কিংবা কিমপেমবের মত যারা প্যারিসে বড় হয়েছে, তাদের দেখলেই বিষয়টা বুঝতে পারবেন।’

মৌসুমের প্রথম পিএসজি-মোনাকো ম্যাচ হৃদয় দিয়ে খেলেননি এ তারকা, এমন অভিযোগও দুক্রোকের। সেই ম্যাচে মার্শেইয়ের মাঠ থেকে ২-২ গোলে ড্র করে ফেরে প্যারিসের জায়ান্টরা।

‘ওই ম্যাচটা ছিল এমবাপের প্রথম পিএসজি-মার্শেই ম্যাচ। সে পিএসজি একাডেমিতে খেলে বড় হয়নি। তাই খেলার গুরুত্বটা বুঝতে পারবে না। তাকে আরও পাঁচ-ছয়টি এরকম ম্যাচ খেলতে হবে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ম্যাচে সে কেমন আচরণ করে সেটাও খেয়াল রাখতে হবে।’


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন