সর্বশেষ
বুধবার ৫ই পৌষ ১৪২৫ | ১৯ ডিসেম্বর ২০১৮

মহাখালীতে ঠিকাদার খুন: ফোনে প্রায়ই হুমকি দেওয়া হত

রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮

image_287483.mohakhali-map.jpg
বিডিলাইভ রিপোর্ট :

শরীয়তপুরের একজন ইউপি চেয়ারম্যান হত্যার জেরে মহাখালীর ঠিকাদার নাসির কাজীর হত্যাকান্ড ঘটতে পারে বলে ধারণা করছেন তার স্বজনেরা। সন্ত্রাসীরা তাকে প্রায় সময়েই মোবাইল ফোনে হুমকি দিত বলে দাবি করেছেন তার পরিবার। তবে এ ঘটনায় তিনি পুলিশের কাছে কোন সাধারণ ডায়েরি অথবা মামলা করেননি।

আজ রবিবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিহত নাসির কাজীর ময়না তদন্ত সম্পন্ন হয়। তার লাশ এখনও সেখানেই রয়েছে। রাতে শরীয়তপুরের গোসাইরহাটের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মর্গে তার ছেলে রিজভী আহমেদ দীপু এবং ছেলে আল ইমরান সহ অসংখ্য আত্মীয় স্বজনেরা উপস্থিত ছিলেন।

বনানী থানার উপপরিদর্শক আহসান হাবীব বলেন, মহাখালী দক্ষিণপাড়ার বড় মসজিদের টাইলসের ঠিকাদারীর কাজ করছিলেন নাসির কাজী। প্রতিদিনের ন্যায় তিনি আজও রবিবার সেখানে যান। সকাল আটটার সময়ে অজ্ঞাত পরিচয়ের বেশ কয়েকজন সন্ত্রাসীরা তাকে লক্ষ করে এলোপাথারীভাবে গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার শরীরে নয়টি গুলির চিহ্ন পাওয়া গেছে।

নিহত নাসির কাজীর এক স্বজন জানিয়েছেন, নাসির কাজীর ব্যক্তিগত কোন শত্রæ নেই। তবে প্রায় সময়ে বেশ কয়েকটি মুঠোফোনে তাকে বলা হত তুই কৈ? উত্তরে তিনি বলতেন আমি জায়গা মতই আছি। তবে এই ফোনালাপের কথা নাসির কাজী তার পরিবারের সঙে শেয়ার করলেও তিনি থানায় কোন সাধারণ ডায়েরি অথবা মামলা করেননি। ওই ব্যক্তি আরো জানিয়েছেন ২০০৪ সালে শরীয়তপুরের গোসাইরহাট এলাকায় একজন ইউপি চেয়ারম্যান খুন হন। ওই মামলায় নাসির কাজী আসামি ছিলেন। তাদের ধারনা ওই হত্যার জেরেই তাকে হত্যা করা হতে পারে।

নিহত নাসির কাজী রাজধানীর দক্ষিণখান থানার মুক্তিযোদ্ধার চার নম্বর সড়কের ১৪২ নম্বর বাড়ির ছয় তলা ভবনের নিচ তলায় বসবাস করতেন। তিন ভাই তিন বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তার একটি ছেলে এবং একটি মেয়ে সন্তান রয়েছে। নিহত নাসির কাজী শরীয়তপুর জেলার গোসাইরহাট থানার মাছুয়াখালী গ্রামের মৃত আবদুস সাত্তার কাজীর ছেলে।

জানতে চাইলে বনানী থানার ডিউটি অফিসার উপপরিদর্শক হাসান বলেন, এ ঘটনায় নিহত নাসির কাজীর স্ত্রী সেলিনা বেগম আমাদের থানায় এসেছেন একটি মামলা করতে। তবে এখন কোন মামলা রেকর্ড হয়। এ ঘটনায় কাউকে গ্রেপ্তারও করা হয়নি। 


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন