সর্বশেষ
শুক্রবার ২২শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৬ ডিসেম্বর ২০১৯

'স্ক্রিনশট' এডিট করবেন যেভাবে

বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০১৮

Capture.JPG
বিডিলাইভ ডেস্ক :

কম্পিউটার কিংবা স্মার্টফোনের কল্যাণে স্ক্রিনশট বেশ পরিচিত শব্দ। ডিভাইসের স্ক্রিনের তথ্য অন্যদের সাথে শেয়ার করার জন্য সবথেকে কার্যকারী ফিচার 'স্ক্রিনশট'।

এবার গুগুল অ্যাপের বেটা ভার্সনের মাধ্যমে যে কোন স্ক্রিনশট এডিট করা যাবে। এই ফিচার পাওয়া যাবে গুগুল অ্যাপের ৭.২১ ভার্সনে।

ফ্রি ও ওপেন প্ল্যাটফর্ম হওয়ার জন্য অ্যানড্রয়েডের কাস্টমাইজেশান অন্য যে কোন অপারেটিং সিস্টেমের থেকে বেশি। এছাড়াও বেশিরভাগ অ্যানড্রয়েড ফোনে থাকে কাস্টম স্কিন। কিন্তু স্টক অ্যানড্রয়েডে এই স্ক্রিনশট এডিটের অপশন একেবারে নতুন।

এক প্রতিবেদনে জানা গেছে, গতবছরের এপ্রিলে এই ফিচারের জন্য কাজ করছে গুগল। বহু পরীক্ষা-নিরীক্ষার পর এই ফিচার সাধারণ মানুষের কাছে নিয়ে আসা হয়েছে।

গুগুল অ্যাপ আপডেটের পর অ্যাকাউন্টস ও প্রাইভেসি চলে আসবে এই অপশনে। সেখানে লিস্টের শেষের দিকে 'এডিট অ্যান্ড শেয়ার স্ক্রিনশট' অপশন পাবেন। এই অপশনটি অন করে নিতে হবে আপনাকে। এরপর স্ক্রিনশট নিলে একটি এডিট প্যানেল খুলে যাবে আপনার স্ক্রিনে।

স্ক্রিনশট এডিট করার জন্য আপনাকে এডিট অপশন সিলেক্ট করতে হবে। এরপর খুলে যাবে একটি বেসিক পিকচার এডিটার। এরপর সেভ করে তা শেয়ার করতে পারবেন প্রিয়জনের সাথে।

সূত্র: ভোরের কাগজ


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১০২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন