সর্বশেষ
শনিবার ৯ই আষাঢ় ১৪২৫ | ২৩ জুন ২০১৮

'ডাকসু নির্বাচন ২০১৯ সালের মার্চের মধ্যেই অনুষ্ঠিত হবে'

বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০১৮

C9mklLHW0AATBeT_4.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)নির্বাচন ২০১৯ সালের ৩০ মার্চের মধ্যেই অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই নির্বাচনের লক্ষে কাজ শুরু করেছে বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

নির্বাচনের পূর্বপ্রস্তুতি হিসেবে ইতোমধ্যে হলগুলোতে শিক্ষার্থীদের নতুন করে ডাটা হালনাগাদ করতে স্ব স্ব হল প্রাধ্যক্ষদের নির্দেশনাও দেয়া হয়েছে বলে জানান তিনি।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানও। তিনি বলেন, ‘ডাকসু নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু হয়েছে। এ নির্বাচন নিয়ে আমরা বিভিন্ন ফোরামে আলোচনা করছি। ২০১৯ সালের মার্চ মাসে সব ক্রিয়াশীল ছাত্র সংগঠনকে নিয়ে নির্বাচনটি অনুষ্ঠিত হবে। সিন্ডিকেটও সম্মতি দিয়েছে। আমরাও এ বিষয়টি নিয়ে ভালোভাবে কাজ করছি।’

এদিকে অন্য একটি সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের পরপরই হল ছাত্র সংসদ নির্বাচন দেয়ার লক্ষ্যে কাজ শুরু হবে। দীর্ঘ ২৮ বছর ধরে ডাকসু নির্বাচন না হওয়ায় যে জট লেগে আছে এ নির্বাচনের মধ্য দিয়ে সেই জট নিরসন হতে যাচ্ছে বলে মনে করছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বছর বছর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী সমিতির নির্বাচন হলেও বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন নেই দীর্ঘ ২৮ বছর। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ডাকসু নির্বাচন।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন