সর্বশেষ
বুধবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৫ | ১২ ডিসেম্বর ২০১৮

ডিএসএলআর-এর বিকল্প গ্যালাক্সি এস নাইন প্লাস

রবিবার, মার্চ ৪, ২০১৮

ftfgCtzzm3FFHwhAjNZR6e-650-80.jpg
বিডিলাইভ রিপোর্ট :

স্যামসাংয়ের নতুন ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস নাইন প্লাস বাংলাদেশের বাজারে অবমুক্ত হচ্ছে। ৮ মার্চ থেকে দেশের বাজারে অবমুক্ত করা হচ্ছে এই ফোনটি।

বাংলাদেশের বাজারে ফোনটি তিনটি রঙে পাওয়া যাবে। এগুলো হলো-মিডনাইট ব্ল্যাক, কোরাল ব্লু এবং লিলিয়াক পার্পেল।

ফোনটির দাম ১ লাখ ৫ হাজার ৯০০ টাকা। এদিন থেকে ফোনটি কেনার জন্য গ্রাহকরা প্রি-অর্ডার করতে পারবেন। প্রি-অর্ডার চলবে ২৮ মার্চ পর্যন্ত। এরপর ফোনটি গ্রাহকদের হাতে তুলে দেয়া হবে।

তবে যারা আগে থেকে কেনার জন্য ফরমায়েশ দেবেন তারা পাবেন ৫ হাজার ৯০০ টাকা মূল্যমানের ওয়ারলেস চার্জিং ডক।

গতকাল শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে গ্যালাক্সি এস নাইন প্লাসের বিভিন্ন ফিচার সম্পর্কে তুলে ধরেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের পণ্য ব্যবস্থাপক শাহরিয়ার হোসেন। তিনি বলেন, এ যাবৎকালের সেরা ফোন স্যামসাং গ্যালাক্সি এস নাইন প্লাস। এটি ডিএসএলআর ক্যামেরার বিকল্প হিসাবে কাজ করবে। কেননা, এতে উন্নতমানের ক্যামেরা সংযোজন করা হয়েছে। ফোনটি গ্রাহকদের দেবে অনন্য অভিজ্ঞতা।

এস নাইন প্লাসের ফোনের বিশেষ ফিচার হিসেবে রয়েছে, সুপার স্লো-মোশন মোড, ডুয়েল রিয়ার ক্যামেরা, ডুয়েল অ্যাপাচার, এআর ইমোজি, লাইভ ফোকাস এবং ইফেক্টস।

স্যামসাংয়ের নতুন ফোনটিতে রয়েছে ৬.২ ইঞ্চির ডব্লিউকিউএইচডি প্লাস ডিসপ্লে। এর মেইন ক্যামেরা ১২ মেগাপিক্সেলের ডুয়েল লেন্সের। এর অ্যাপারচার এফ২.৪ এবং এফ ১.৫। সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। ডিসপ্লে ফ্লাশ সমৃদ্ধ এই ক্যামেরার অ্যাপারচার এফ১.৭।

ফোনটিতে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনোস ১০ এনএম প্রসেসর ব্যবহার করা হয়েছে। অক্টাকোর প্রসেসর ক্লকস্পিড ২.৩ এবং ১.৭ গিগাহার্জ।  

ফোনটি পানি ও ধুলারোধী। কারণ এটি আইপি ৬৮ সনদপ্র্রাপ্ত। স্যামসাং দাবি করছে ১.৫ মিটার গভীর পানিতেও এটি ৩০ মিনিট সচল থাকবে। কানেকটিভিটির জন্যে এস নাইন প্লাসে রয়েছে এলটিই ক্যাট ১৮, ব্লুটুথ ভার্সন ৫.০ এবং ইউএসবি টাইপ সি পোর্ট।

৬ জিবি র‌্যামের এই ফোনটিতে ৬৪ জিবি রম রয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৪০০ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এতে ডলবি সারাউন্ড সিস্টেমের জন্য নতুন স্টেরিও স্পিকার ব্যবহার করা হয়েছে।

গ্যালাক্সি এস নাইন প্লাস কিনে গ্রামীণফোনের সিম ব্যবহার করলে ৯ জিবি ফ্রি ইন্টারনেট পাওয়া যাবে। এছাড়াও ফোনটি ১২ মাসের ইএমআইতে কেনার সুযোগ রয়েছে।


ঢাকা, রবিবার, মার্চ ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন