সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

নোবিপ্রবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

জাফর ইকবালের উপর হামলা

সোমবার, মার্চ ৫, ২০১৮

10.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি।

আজ সোমবার সকালে বিভিন্ন বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনটি ঘণ্টাব্যাপী সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তারা হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি করেন।

নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এম গোলাম মোস্তাফার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বক্তব্যে তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের একজন শক্তি ড. মুহম্মদ জাফর ইকবাল। কিন্তু তার ওপর নির্মমভাবে হত্যাচেষ্টা চালানো হয়। এ হামলা মুক্তিযুদ্ধের পতাকাকে সমুন্নত রাখার বিরুদ্ধে অপচেষ্টা। শিক্ষক সমাজের ওপর এমন ন্যক্কারজনক হামলা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের হামলার স্বরূপ।

তিনি আরো বলেন, আমরা যারা শিক্ষক আমরা স্বাধীন চিন্তা করবো, আরো বেশি গবেষণা করবো, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত পতাকাকে বিশ্বদরবারে উপস্থাপন করবো। কিন্তু বিশ্ববিদ্যালয়সহ দেশের নানা জায়গায় জঙ্গিদের এমন প্রকাশ্যে হত্যাচেষ্টা আমাদেরকে রুখে দিতে হবে। এর সঙ্গে সংশ্লিষ্টদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, ৭৫-এ জাতির পিতাকে হত্যার মাধ্যমে এ দেশে জঙ্গিবাদের উত্থান ঘটেছিল। দেশবিরোধীদরে সে ষড়যন্ত্রের বীজ আজো বাংলা মাটিতে রয়ে গেছে। কিন্তু বাংলার মানুষ দুর্জয়। তারা ধর্মভীরু, কিন্তু ধর্মান্ধ নয়।

নোবিপ্রবি উপাচার্য আরো বলেন, দেশ ও স্বাধীনতাবিরোধী চক্র দেশের অন্যান্য প্রতিষ্ঠানের মতো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ষড়যন্ত্রের জাল বুনছে। কিন্তু তারা কোনোদিন সফল হবে না। আমরা শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলে আজ ঐক্যবদ্ধ। সবাই মিলে সকল ষড়যন্ত্রকে প্রতিহত করা হবে।

নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এম গোলাম মোস্তাফার বলেন, আমরা সম্প্রতি জাফর ইকবাল স্যারসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ইতিপূর্বে যেসব হামলার ঘটনা ঘটেছে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির আওতায় আনতে সরকারের সংশ্লিষ্ট বিভাগকে আহ্বান জানাই।

এসময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখে সমাজ বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলাম, ছাত্র নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভাষা শহীদ আবদুস সালাম হলে প্রভোস্ট ড. মো. গাজী মহসীন, প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান, শিক্ষা বিভাগের প্রভাষক ওয়ালিউর রহমান বিপুল, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ মো. মোখলেস উজ জামান প্রমুখ।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।

জাফর ইকবালের উপর হামলা র আরও কিছু খবর


ঢাকা, সোমবার, মার্চ ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন