সর্বশেষ
বুধবার ৫ই পৌষ ১৪২৫ | ১৯ ডিসেম্বর ২০১৮

ব্যতিক্রমী আয়োজনে আলোর রেখায় জাফর ইকবালের প্রতিকৃতি

মঙ্গলবার, মার্চ ৬, ২০১৮

1_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

মোমবাতি জ্বালিয়ে জনপ্রিয় লেখক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালরেয় অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের মুখাবয়ব তৈরি করলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা এই প্রতিবাদের আয়োজন করে। সিএসই ও ইইই বিভাগের শিক্ষকরাও এই প্রতিবাদে অংশ নেন।

সোমবার রাত ৯টার দিকে প্রিয় স্যারের প্রতি ভালোবাসা প্রদর্শন করতেই এ ধরনের ব্যাতিক্রমী আয়োজন করেন তারা। এ সময় সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া (আইআইসিটি) ভবন থেকে সিএসই ও ইইই বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক বিল্ডিং ‘ডি’তে গিয়ে শেষ হয়। এতে ওই দুই বিভাগের শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

মিছিল শেষে একাডেমিক বিল্ডিং ‘ডি’-এর চার তলায় চারপাশ মোমবাতি প্রজ্বালন করা হয়। এ সময় নিচ তলায় মোমবাতি জ্বালিয়ে জাফর ইকবালের মুখাবয়ব তৈরি করা হয়। প্রতিকৃতির পাশে লিখা ছিল ‘Get Well Soon Sir’।

উল্লেখ্য, শনিবার ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইইই) ফেস্টিভাল চলাকালীন বিকেল সাড়ে ৫টার দিকে ফয়জুর রহমান(২৪) নামে এক সন্ত্রাসীর ছুরিকাঘাতে আহত হন ড. মুহম্মদ জাফর ইকবাল।

   


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন