সর্বশেষ
বুধবার ৫ই পৌষ ১৪২৫ | ১৯ ডিসেম্বর ২০১৮

তিনটি স্টেন্ট লাগিয়ে সুস্থ আবুল হায়াত

বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮

chalbazz_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রবীণ অভিনেতা আবুল হায়াত প্রায় ১৫ দিন ভারত ভ্রমণ শেষে দেশে ফিরেই আকস্মিক ভাবে গুরুতর কার্ডিয়াক সমস্যায় ভুগছিলেন। এরপর তিনি নিজে হাসপাতালে ভর্তি হন। এখন তিনি পুরোপুরি সুস্থ। এ প্রসঙ্গে সম্প্রতি আবুল হায়াত ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাস তিনি লিখেন- ‘আল্লার কৃপায়, ডা: মোমেনুজ্জামান এবং তার কুশলী বাহিনীর সক্রিয় এবং দক্ষ কার্য পদ্ধতিতে তিন তিনটি স্টেন্ট লাগিয়ে এখন সুস্থ। ইনশাল্লাহ ১৩ মার্চ থেকে আবার পুরোদমে কাজে নেমে পড়ব। এখন যে কথাটা বলতে চাই, আমার বিপি: ১১৫-৭৫ কোলেস্টরেল ১৩০, সুগার: ৪.৬-৬.৫, হার্ট রেট ৬৮-৭০, অক্সিজেন ইনটেক প্রায় ৯৭%, তার এই অবস্থা দেখে যারা আমার কট্টর জীবনাচার অনুসরন করছিলেন, তাদের অনেকেই নাকি মুচকি হেসে অনুসরনের পথ ত্যাগ করার কথা ভাবছেন। আমি নিজেও হতাশ হয়ে বিজ্ঞ চিকিৎসককে জিজ্ঞেস করেছিলাম-আমার এত বছরের কট্টর জীবনাচারে লাভ কী হলো? ডা: হেসে বললেন, লাভ একটাই, You have survived, otherwise it could have been disastrous! এখন আমাকে অনুসরন করবেন কিনা সিদ্ধান্ত আপনার।’

উল্লেখ্য, বাংলাদেশের এই খ্যাতিমান অভিনেতা ১৯৪৪ সালের ৭ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে জন্মগ্রহন করেন। চট্টগ্রাম কলেজ থেকে আইএসসি পাস করে ১৯৬২ সালে বুয়েটে ভর্তি হন। ১৯৬৭ সালে সিভিল ইঞ্জিনিয়ারিং পাস করে পরের বছর ওয়াসার প্রকৌশলী পদে যোগ দেন।

১৯৭০ সালে মেজ বোনের ননদ মাহফুজা খাতুন শিরিনের সঙ্গে নতুন জীবন শুরু করেন আবুল হায়াত। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্যে পৃথিবীতে আসে তাদের প্রথম সন্তান বিপাশা হায়াত। বিপাশা নিজেও দেশের অন্যতম খ্যতিমান অভিনেত্রী-পরিচালক। আরেক বোন নাতাশা বিপাশার চেয়ে ৬ বছরের ছোট।

টিভি নাটক, সিনেমা কিংবা বিজ্ঞাপনে আবুল হায়াতের জুড়ি মেলা ভার। এ পর্যন্ত পাঁচ শতাধিক নাটকে অভিনয় করেছেন। এখনও নিয়মিত অভিনয় করে যাচ্ছেন। ১৯৯৫ সালে হুমায়ুন আহমেদের ‘আগুনের পরশমনি’ চলচ্চিত্রটিতে অভিনয় করেন তিনি। যে চলচ্চিত্রটি ইতিহাসে অমর হয়ে আছে।


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২২২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন