সর্বশেষ
বুধবার ৫ই পৌষ ১৪২৫ | ১৯ ডিসেম্বর ২০১৮

শহীদ মিনারে ফেরদৌসী প্রিয়ভাষিণীকে শেষ শ্রদ্ধা

বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮

-180306072932.jpg
বিডিলাইভ রিপোর্ট :

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তার মরদেহ শহীদ মিনারে নেয়া হয়। সেখানে তাকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়। এরপর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার মরদেহে শ্রদ্ধা জানাচ্ছেন।

ফেরদৌসী প্রিয়ভাষিণীকে শ্রদ্ধা জানাতে সকাল ১০টা থেকেই শহীদ মিনারে ভিড় জমায় হাজারো মানুষ। পুরুষের পাশাপাশি অনেক নারীও আসেন শ্রদ্ধা জানাতে। সবাই হাতে ফুল দিয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানায় একাত্তরের এই বীরাঙ্গণাকে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শ্রদ্ধা জানানো হবে দুপুর ১২টা পর্যন্ত। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শহীদ জননী জাহানারা ইমামের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

ফেরদৌসী প্রিয়ভাষিণী দীর্ঘদিন থেকেই ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন। রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। গত ৬ মার্চ সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই মুক্তিযোদ্ধা ও ভাস্কর। তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।



ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন