সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

বলিউডের যে নায়িকারা নারীদের কাছে অনুপ্রেরণা

বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮

actress.jpg
বিডিলাইভ ডেস্ক :

নায়িকাদের জীবন থেকেও শেখার থাকে অনেক কিছু। তারাও যোগাতে পারেন অনুপ্রেরণা। বলিউডের এমন কিছু নায়িকা আছেন যারা নারীদের জন্য অনুপ্রেরণার উৎস।

ঐশ্বরিয়া রাই বচ্চন: মিস ওয়ার্ল্ডের মুকুট জিতে বলিউডে ক্যারিয়ার শুরু করেন ঐশ্বরিয়া। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। নিজের মেধায় তিনি মন জয় করে নিয়েছেন সবার। ২০০৩ সালে কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রথম ভারতীয় হিসেবে জুরি মেম্বারও ছিলেন ঐশ্বরিয়া। তিনি ইউএনএইড এর গুড উইল এম্বাসেডর হিসেবে সমাজসেবামূলক কাজ করেছেন। পেয়েছেন অসংখ্য সম্মানজনক পুরষ্কার।

সুস্মিতা সেন: ভারতের প্রথম মিস ইউনিভার্স তিনি। শুধু রূপ নয় বরং মেধা দিয়ে জয় করেছেন মুকুট। বিয়ে করেননি এখনও। কিন্তু দত্তক নিয়েছেন দুটি মেয়েকে। তাদেরকে যোগ্য করে গড়ে তুলছেন একাই।

কঙ্গনা রনৌত: কোনো বলিউড তারকার সন্তান নন তিনি। নিজের মেধা দিয়ে বলিউডে যায়গা করে নিয়েছেন। একটা সময়ে লোকাল বাস-ট্রেনে যাতায়াত করেছেন। এমনকি ফুটপাথেও থাকতে হয়েছে তাকে। কিন্তু এখন তিনি একাই একটি ছবিকে হিট করার জন্য যথেষ্ট। সোজা-সাপটা কথা বলা এবং অন্যায়ের প্রতিবাদ করার ক্ষেত্রে তিনি সাহসী ভূমিকা রাখেন সব সময়ে।

দীপিকা পাড়ুকন: গ্ল্যামার এবং মেধার সংমিশ্রণের আরেক নাম দীপিকা পাড়ুকন। বলিউডে পা রাখার আগে তিনি ছিলেন জাতীয় পর্যায়ের ব্যাডমিন্টন খেলোয়াড়। যে কোনো নির্মাতার স্বপ্নের নায়িকা এখন তিনি। তিনি বিষণ্ণতা জয় করেছেন এবং ভক্তদেরকে বিষণ্ণতা জয় করার ব্যাপারে অনুপ্রেরণা যুগিয়ে যাচ্ছেন সবসময়।

প্রিয়াংকা চোপড়া: ২০০০ সালে মিস ওয়ার্ল্ডের মুকুট জিতেছিলেন প্রিয়াংকা চোপড়া। এরপর বলিউড কাঁপিয়েছেন মেধা এবং সৌন্দর্য দিয়ে। এখন তিনি হলিউড তারকা। তার ব্যক্তিত্ব ও মেধার কারণে তিনি নারীদের জন্য অনুপ্রেরণা। টাইমস অব ইন্ডিয়া


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন