সর্বশেষ
বুধবার ৬ই আষাঢ় ১৪২৫ | ২০ জুন ২০১৮

বিএমডব্লিউর নতুন মডেলের গাড়ি এখন বাংলাদেশে

বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮

photo-1520507734.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বাংলাদেশে উদ্বোধন করা হলো জার্মান অটোমোবাইল বহুজাতিক সংস্থা বিএমডব্লিউ’র নতুন মডেলের গাড়ি ‘বিএমডব্লিউ এক্স-থ্রি’।

বৃহস্পতিবার (৮ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে নিজেদের শো-রুমে গাড়িটির উদ্বোধন করে বাংলাদেশে একমাত্র বিএমডব্লিউ’র অথারাইজ আমদানিকারক এক্সিকিউটিভ মটরস লিমিটেড।

বিএমডব্লিউর নতুন মডেলের এই গাড়িটি শক্তিশালী ইঞ্জিন ও কার্যকরী ড্রাইভিং সিস্টেম এবং আভিজাত্যের সমন্বয়।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরস্-এর শো-রুমে এ উপলক্ষে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশন্স ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস্ ডিরেক্টর মো. বজলুল করিম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন বিএমডব্লিউর এক্স-থ্রি মডেলে রয়েছে চমকপ্রদ ও নতুনত্বের প্রকাশ। পূর্বের মডেলগুলোর মতো বিএমডব্লিউর এ মডেলে রয়েছে ডায়নামিক ও দৃষ্টিনন্দন ডিজাইন। স্পোর্টিং উপস্থিতি ও অফ-রোড লুকের সমন্বয় নিয়ে নতুন এ মডেলটি তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিকেল (এসএভি)। বিএমডব্লিউর এক্স-থ্রি’র অভ্যন্তরে বিএমডব্লিউর অভিজাত্যের ধরন অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে বিবিধ সুবিধার বিষয়টি খেয়াল রেখে ডিজাইন করা হয়েছে, যা একইসঙ্গে গাড়িটির বাহ্যিক গঠনেকেও করেছে দৃষ্টিনন্দন। নতুন মডেলটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে- এর কিছু চমৎকার কমফোর্ট-এনহ্যান্সিং ইক্যুইপমেন্ট, যা গাড়ি চড়ার ও চালানোর অভিজ্ঞতাকে করবে আরো আরামদায়ক। ভেতরের সবখানেই একদম ছিমছাম। ড্রাইভারের সুবিধার বিষয়টি মাথায় রেখে ককপিটের সুবিন্যস্ত লে-আউট, সুবিন্যস্থ এক্সটেরিয়র আর ইন্টেরিয়র- সোজা কথায় ভেতরে-বাইরে দু’দিকেই আভিজাত্যের আর বিলাসবহুলতার ছোঁয়া রয়েছে বিএমডাব্লিউ এক্স-থ্রি-তে।

গাড়ির ইন্টেরিয়রে রয়েছে পূর্বের তুলনায় বড় প্যানারোমিক গ্লাসের ছাদ। ফলে গাড়িতে চড়ার সময় ইচ্ছা অনুযায়ী গ্লাস সরিয়ে পাওয়া যাবে আরামদায়ক অনুভূতি এবং পরিপূর্ণ আভিজাত্যের ধরন। এছাড়াও, ভেতরের দিকে উইন্ডস্ক্রিনে স্ট্যান্ডার্ড ফিটেড অ্যাকাউস্টিক আচ্ছাদন গাড়ির অভ্যন্তরে শব্দদূষণ কমিয়ে দেবে।

নতুন বিএমডব্লিউ ৭ সিরিজ ও ৫ সিরিজে মতো বিএমডব্লিউ এক্স-থ্রি তেও রয়েছে বিএমডব্লিউ ডিসপ্লে কি। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটি লক ও আনলক করা যাবে। এছাড়াও বিএমডব্লিউ ডিসপ্লে কি’তে রয়েছে অভিনব নানা ফিচার যেমন, এটা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে এবং রক্ষণাবেক্ষণের কোনো কাজ বাকি থাকলে সেটা জানাবে, জানালা ও সানরুফ বন্ধ আছে কিনা সেটাও জানিয়ে দেবে।

বিএমডব্লিউ এক্স-থ্রি দু’টি মডেলে পাওয়া যাবে। এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই, যা ফোর হুইল ড্রাইভ এবং এক্স-থ্রি এসড্রাইভ২০আই, যা রেয়ার হুইল ড্রাইভ।

প্রতিটি বিএমডব্লিউ এক্স-থ্রি গাড়ির ক্ষেত্রে রয়েছে ৫ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইন্টেনেন্স এবং রিপেয়ার। ফলে প্রথম ৫ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচ লাগবে না।


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন