সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

নারীরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করছে : আইজিপি

বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮

chalbazz_6.jpg
বিডিলাইভ ডেস্ক :

নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে বর্তমান সরকারের কার্যকর পদক্ষেপের ফলে বিভিন্ন ক্ষেত্রে নারীরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
 
আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আইজিপি বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) আয়োজিত এক বর্ণাঢ্য র‌্যালি ও সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আইজিপি র‌্যালিতে নেতৃত্ব দেন।
 
নানা ধরনের ফেস্টুন ও ব্যানারে সজ্জিত বর্ণিল র‌্যালিটি সকালে পুলিশ হেড কোয়ার্টার্স চত্বর থেকে কার্জন হল মোড় প্রদক্ষিণ করে দোয়েল চত্বরে এসে শেষ হয়। বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ঢাকাস্থ বিভিন্ন ইউনিটের চার শতাধিক নারী পুলিশ সদস্য র‌্যালিতে অংশ নেন।
 
আইজিপি বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশেষ উদ্যোগে মাত্র ১৪ জন নারীর যোগদানের মধ্যদিয়ে বাংলাদেশ পুলিশে নারীর অন্তর্ভুক্তি ঘটে। বর্তমানে পুলিশে নারীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৭৬৭ জন, যা পুলিশের মোট জনবলের প্রায় ৬.৬৬ ভাগ।
 
তিনি বলেন, আমাদের নারী পুলিশ সদস্যরা ট্রাফিক ব্যবস্থাপনার মতো কঠিন দায়িত্ব পালনসহ অন্যান্য অপারেশনাল কাজে অত্যন্ত নিষ্ঠা ও পেশাদারিত্বের স্বাক্ষর রাখছেন। শুধু দেশেই নয়, আন্তর্জাতিক পরিমণ্ডলে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতা, পেশাদারিত্ব ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করে তারা সকলের প্রশংসা অর্জন করেছেন।
 
নারী পুলিশের দক্ষতা ও পেশাদারিত্ব উন্নয়নের মাধ্যমে নেতৃত্ব বিকাশের লক্ষ্যে ২০০৮ সালে গঠিত হয় বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক। ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব উইমেন পুলিশ (আইএডব্লিউপি)-এর অধিভুক্ত সংগঠনটি বাংলাদেশের নারী পুলিশের সফল প্রতিনিধিত্বের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। বাসস


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন