সর্বশেষ
সোমবার ৩রা পৌষ ১৪২৫ | ১৭ ডিসেম্বর ২০১৮

নিষ্প্রাণ ব্যাটিংয়ে বাংলাদেশের প্রতিরোধহীন পরাজয়

বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮

38cdd0835751792d53caefa48c84e7a6-5aa16db2aa6d2.jpg
বিডিলাইভ রিপোর্ট :

কলম্বোতে ত্রিদেশীয় টি-২০ সিরিজে ভারতের বিপক্ষে ব্যাটে-বলে আবারও ব্যর্থ টাইগাররা। ১৪০ রানের সহজ লক্ষ্যটা ৬ উইকেট ও ৮ বল হাতে রেখে অনায়াসেই টপকে গেছে টিম ইন্ডিয়া। একইসঙ্গে লঙ্কানদের কাছে উদ্বোধনী ম্যাচে হারের ধাক্কা সামলে জয়ের দেখা পেল ইন্ডিয়া।

১৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে আগ্রাসী ভঙ্গিতে খেলেছে ভারত। যদিও চতুর্থ ওভারে মোস্তাফিজের বলে হোঁচট খেয়েছে শুরুতে। বোল্ড করেছেন ১৭ রানে ক্রিজে থাকা অধিনায়ক রোহিত শর্মাকে। কিছুক্ষণ পর রিশাব পান্তকে বোল্ড করেন রুবেল হোসেন। ৭ রানে ফেরেন ভারতীয় ব্যাটসম্যান। ৪০ রানে দুই উইকেট হারানোর পর দলকে টেনে তুলেন ওপেনার শিখর ধাওয়ান ও সুরেশ রায়না। দুই অভিজ্ঞ তারকার ব্যাটেই শত রান পার করে ভারত।

বড় হতে থাকা এই জুটিকে ১০৮ রানে ভাঙেন রুবেল হোসেন। মেহেদী হাসান মিরাজকে ক্যাচ দিয়ে ২৮ রানে ফেরেন রায়না। কিন্তু ধাওয়ানকে আটকাতে পারছিল না বোলাররা। অবশেষে হাফসেঞ্চুরিয়ান ধাওয়ানকে ৫৫ রানে সাজঘরে ফেরান তাসকিন। তার ৪৩ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছয়।

শেষ পর্যন্ত মনিশ পান্ডে ও দিনেশ কার্তিকের ব্যাটে ১৮.৪ ওভারে জয় নিশ্চিত করে ভারত। পান্ডে ২৬ রানে অপরাজিত ছিলেন আর ২ রানে ব্যাট করছিলেন কার্তিক।

বাংলাদেশের পক্ষে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন রুবেল হোসেন। একটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং পেয়ে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ৮ উইকেটে ১৩৯ রান তোলে বাংলাদেশ। সর্বোচ্চ ৩৪ রান করেন লিটন দাস। ৩০ রানের ইনিংস খেলে ১৯তম ওভারে আউট হন সাব্বির রহমান। তামিম ইকবাল ১৫, সৌম্য সরকার ১৪, মুশফিকুর রহিম ১৮, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১, মেহেদী হাসান মিরাজ ৩ রানে সাজঘরের পথ ধরেন। ৮ রানে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ।

লিটন-সাব্বির ছাড়া কেউই উইকেটে বেশিক্ষণ থিতু হতে পারেননি। এই দু’জনের পঞ্চম উইকেট জুটিতে আসে ৩৫। তার আগে মুশফিককে নিয়ে তৃতীয় উইকেটে ৩১ রান যোগ করেন লিটন।

ভারতের পক্ষে ৩৮ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন উনাদকাট। দুটি নেন বিজয় শংকর, একটি করে নেন শারদুল ঠাকুর ও যুবেন্দ্র চাহাল।


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন