সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন স্থগিত

শুক্রবার, মার্চ ৯, ২০১৮

Capture.JPG
ঢাবি প্রতিনিধি :

বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন হচ্ছে না। চলতি মাসের ৩১ তারিখে সংগঠনটির সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বর্তমানে তা স্থগিত করা হয়েছে। তবে সম্মেলনের নতুন তারিখ পরে ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার বিকেলে বর্তমান কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করে এসে সন্ধ্যায় মধুর ক্যান্টিনে ৩১ মার্চ সম্মেলন হবে না’ বলে নেতাকর্মীদের নিশ্চিত করেছেন।

এ বিষয়ে এসএম জাকির হোসাইন ৩১ মার্চে সম্মেলন হচ্ছে না বলে জনান। সম্মেলন কবে হবে সে প্রশ্নের উত্তরে তিনি ‘যথাসময়’ এর কথা বলেন। তিনি বলেন, “৩১ মার্চ সম্মেলন হচ্ছে না, তবে সময়মতোই ছাত্রলীগের সম্মেলন হবে। সম্মেলনের তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে।”

তবে ছাত্রলীগের সম্মেলনের ব্যাপারে সভাপতি সোহাগের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ছাত্রলীগের পদপ্রত্যাশী আমিনুল ইসলাম বুলবুল বলেন, “বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগে, কিন্তু সম্মেলন নিয়ে তারা শুরু থেকেই নানা রকম টালবাহানা করে আসছেন।
নেত্রী যদি বলে থাকেন দশ বছর পরে সম্মেলন হবে, আমরা সেটাকেই চূড়ান্ত সিদ্ধান্ত ভেবে নেব। তবে সম্মেলন নিয়ে নেত্রীর বার্তা স্পষ্ট করা হোক।”

উল্লেখ্য, ১২ই জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহম্মেদ অডিটরিয়ামে কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরি বর্ধিত সভায় ৩১ মার্চ ও ১ এপ্রিল ২৯তম কাউন্সিলের তারিখ ঠিক করা হয়।

তারপর থেকেই নতুন কমিটিতে পদ পাওয়ার জন্য পদ প্রত্যাশীরা দৌড়ঝাঁপ শুরু করেন। পাশাপাশি বর্তমান কমিটির শীর্ষ দুই নেতাও বারবার বলে এসেছেন সম্মেলন ‘যথাসময়েই’ হবে। ছাত্রলীগের সম্মেলন নিয়ে গত ৬ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা উদ্বোধনের সময় বলেছিলেন, “একটা খবর দেব, সুখবর। আমি নেত্রীর (শেখ হাসিনা) সঙ্গে কথা বলেছি। অনতিবিলম্বে ছাত্রলীগের নির্বাহী কমিটির সভা ডেকে সম্মেলনের তারিখ ঘোষণা করুন। আগামী মার্চ মাসে, স্বাধীনতার মাসে সম্মেলন হোক- এটা নেত্রীর ইচ্ছা। সম্মেলনের প্রস্তুতি নিন, মার্চে সম্মেলন।”


ঢাকা, শুক্রবার, মার্চ ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন