সর্বশেষ
সোমবার ৪ঠা আষাঢ় ১৪২৫ | ১৮ জুন ২০১৮

অবশেষে পাকিস্তানে বসছে আন্তর্জাতিক ক্রিকেট আসর

সোমবার, মার্চ ১২, ২০১৮

11.JPG
বিডিলাইভ ডেস্ক :

দীর্ঘ সময় পর অবশেষে পাকিস্তানে আবারো বসতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার পর এবার সীমিত ওভারের ম্যাচ খেলতে পাকিস্তান যেতে রাজি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি এ তথ্য নিশ্চিত করেন।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর তৃতীয়বারের মতো কোন আন্তর্জাতিক ক্রিকেট দল পাকিস্তানে যেতে রাজি হলো।

লাহোরে খেলতে রাজি না হওয়ায়, সবগুলো ম্যাচ হবে পাকিস্তানের সবচেয়ে জনবহুল শহর করাচিতে। ম্যাচগুলো আগামী ১, ২ ও ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে। চলতি মৌসুমের পিএসএলের বেশ কয়েকটি ম্যাচও এ শহরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শেঠি জানিয়েছেন, আগামী এপ্রিলে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান আসবে হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে সিরিজের সময়সূচিও নির্ধারণ করে ফেলেছে পিসিবি।

আইসিসির পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা দেখভালের জন্য একটি বিশেষ দলও এ সময় আসবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর হামলার পর পাকিস্তান থেকেই নির্বাসনে চলে যায় আন্তর্জাতিক ক্রিকেট। সে থেকে করাচি বঞ্চিত আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এরপর থেকে পাকিস্তান তাদের সবগুলো হোম ম্যাচই খেলেছে বলতে গেলে কাছাকাছি ভেন্যু আরব আমিরাতে।

তবে ২০১৫ সাল থেকে বলতে গেলে পাকিস্তানে বিদেশি দলগুলো আসতে শুরু করে। জিম্বাবুয়ে, পিএসএল ফাইনাল, বিশ্ব একাদশের সিরিজ এবং সর্বশেষ শ্রীলঙ্কা। সবগুলো ম্যাচই হয়েছে লাহোরে। এবার করাচিকেও বিশ্বের সামনে উন্মুক্ত করতে চলেছে পিসিবি।


ঢাকা, সোমবার, মার্চ ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৩৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন