সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

মারা গেছেন বিধ্বস্ত উড়োজাহাজের ক্যাপ্টেন আবিদ সুলতান

মঙ্গলবার, মার্চ ১৩, ২০১৮

5.jpg
বিডিলাইভ রিপোর্ট :

নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজটির প্রধান বৈমানিক আবিদ সুলতান মারা গেছেন। ইউএস বাংলার জনসংযোগ শাখার মহা ব্যবস্থাপক কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে কখন তিনি মারা গেছেন সে সম্পর্কে কিছু জানা যায়নি। এখনও পর্যন্ত পাওয়া তথ্য মতে, মঙ্গলবার সকালে মারা গেছেন তিনি।

তিনি বাংলাদেশ বিমানবাহিনীর একজন পাইলট ছিলেন। সেখান থেকে অবসরগ্রহণের পর তিনি ইউএস বাংলার পাইলট হিসেবে যোগদান করেন। বিধ্বস্ত বিমান ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ এর পাইলট ছিলেন আবিদ সুলতান।

তিনি এই বিমানটির একজন ইনস্ট্রাক্টর ছিলেন। এর আগে তিনি পাঁচহাজার ঘণ্টার বেশি সময় ফ্লাই করেছেন বলে জানিয়েছেন ইউএস বাংলার কর্মকর্তা।

বিমানটিতে কোনো যান্ত্রিক ত্রুটি ছিলো কিনা- এই প্রশ্নের উত্তরে ইউএস বাংলার মুখপাত্র জানান, ‘অবশ্যই না। এই বিমানটির বয়স ১৬ বছর। এই মডেলের চারটি বিমান আছে আমাদের। তিনি এক্স-এয়ারফোর্সের একজন পাইলট। তার ফ্লাইং আওয়ার পাঁচ হাজারের বেশি। এই এয়ারক্র্যাফ্টে উনি ১৭০০ ঘণ্টার বেশি ফ্লাই করেছেন। উনি এই এয়ারক্র্যাফ্টের একজন ইন্সট্রাক্টর। এটিসি কনভার্সেশন শোনার পর আমাদের মনে হচ্ছে না, যে আমাদের বৈমানিকদের দিক থেকে কোনো গাফিলতি ছিলো।’

এদিকে গতকাল আবিদ সুলতানের ভাগ্নি জানান, তারা অত্যন্ত চিন্তিত অবস্থায় আছে। আমার খালা আমাদের পরিবার অনেক টেনশনের ভেতর আছি। আবিদ সুলতান তামজিদ নামের একমাত্র সন্তানের জনক।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৬৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন