সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

প্রাণিজ আমিষের যোগানদাতা পশুপালন গ্রাজুয়েটরা: বাকৃবি উপাচার্য

বুধবার, মার্চ ১৪, ২০১৮

us-20180312155910-20180313102702_1.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

বর্ণাঢ্য আয়োজন  ও র‍্যালির মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অ্যানিমেল হাজবেন্ড্রি দিবস পালিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পশুপালন অনুষদের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি পশুপালন অনুষদ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘সুস্থ, সবল এবং মেধাবী জাতি গঠনে আমিষের অবদান অনস্বীকার্য। আর দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার প্রাণিজ আমিষের যোগানদাতা এই পশুপালন অনুষদের গ্রাজুয়েটরা। তোমরা পশুপালন গ্রাজুয়েট, দেশের প্রাণিজ আমিষের যে ঘাটতি রয়েছে সেই ঘাটতি পূরণের লক্ষ্যে কাজ করে যাবে। যেন দেশ খাদ্য শস্যের ন্যায় প্রাণিজ আমিষেও স্বয়ংসম্পন্নতা অর্জন করতে পারে।’

পরে সকাল ১১টার দিকে জয়নুল আবেদিন মিলনায়তনে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। সম্মানিত অতিথি হিসেবে অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে আলোচনা করেন ডেইরি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নজমুল আহসান।


উল্লেখ্য, দিবসটি পালনের অংশ হিসেবে পশুপালন অনুষদ ও পশুপালন ছাত্র সমিতির যৌগ আয়োজনে সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


ঢাকা, বুধবার, মার্চ ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন