সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ

বৃহস্পতিবার, মার্চ ১৫, ২০১৮

1.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স বেড়েছে ৮৫ পয়েন্ট। এদিন ডিএসইতে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইতে ৩৩৮  কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ১১৪ কোটি ৫০ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ২২৪ কোটি ৮ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৭৫টির, কমেছে ৪৩টির। আর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৪৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে  ২ হাজার ১১৬ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৩৯ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৬৯৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির শেয়ার দর।


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন