সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

ভারতকে ১৬৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

রবিবার, মার্চ ১৮, ২০১৮

4d4c5fb5a8c82bedd695576993c76bb7-5aae828b2b889.jpg
বিডিলাইভ রিপোর্ট :

নিদাহাস ট্রফির ফাইনালে ভারতকে ১৬৭ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। ৭৭ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন সাব্বির রহমান। শেষ ওভারে ১৮ রান তুলে দলকে লড়াকু স্কোর এনে দেন মেহেদী হাসান মিরাজ। ২০ ওভারে ৮ উইকেটে ১৬৬ রান করেছে বাংলাদেশ।

ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে বিপদে পড়ে বাংলাদেশ। দুই ওভারে তিন টপ অর্ডার ব্যাটসম্যান ফিরে গেছেন দ্রুত। ২৭ রানে প্রথম উইকেট হারানো বাংলাদেশ ৩৩ রান তুলতেই হারায় আরও দুটি উইকেট। নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমও বড় ইনিংস খেলতে পারেননি।

শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু ওয়াশিংটন সুন্দরের দ্বিতীয় ওভারে স্লগ সুইপ করতে গিয়ে সুরেশ রায়নার ক্যাচ হন লিটন। ৯ বলে ১১ রানে ইনিংসের চতুর্থ ওভারে আউট হন লিটন। এনিয়ে ওয়াশিংটনের কাছে দ্বিতীয়বার উইকেট হারালেন তিনি।

পরের ওভারে যুজবেন্দ্র চাহাল ফেরান তামিম ও সৌম্য সরকারকে। লং অনে ছয় মারতে গিয়ে আউট হন তামিম। বাউন্ডারিতে দাঁড়ানো শারদুল ঠাকুর অসাধারণ ক্যাচ ধরেন। ১৩ বলে ১৫ রান করেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার। চাহাল ওই ওভারের শেষ বলে সৌম্য সরকারকে (১) শিখর ধাওয়ানের ক্যাচ বানান।

সাব্বির রহমানের সঙ্গে ক্রিজে থেকে ওই ধাক্কা সামলানোর চেষ্টায় ছিলেন মুশফিক। কিন্তু চাহালের শেষ ওভারের প্রথম বলে শঙ্করকে ক্যাচ দেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। ৩৫ রানের জুটি গড়েন তিনি।

সাব্বিরের সঙ্গে বিপদ সামাল দিয়েছেন মাহমুদউল্লাহ। কিন্তু ৩৬ রানে ভাঙে তাদের জুটি। বিজয় শঙ্করের স্লোয়ার ডেলিভারি ব্যাটে ঠিকঠাক লাগাতে পারেননি মাহমুদউল্লাহ। বল তাই চলে যায় উইকেটরক্ষক দিনেশ কার্তিকের কাছে। ততক্ষণে অবশ্য অর্ধেক ক্রিজ পেরিয়ে আসে সাব্বির। দুজন তখন একই প্রান্তে দাঁড়িয়ে। নিশ্চিত রান আউট বুঝে মাহমুদউল্লাহ আর দৌড়ালেন না, কিন্তু সুযোগটা নিলে হয়তো বাঁচতেও পারলেন তিনি। কারণ কার্তিকের থ্রো বোলিং প্রান্ত থেকে ঠিকমতো ধরতে পারেননি শঙ্কর হাত ফসকে গিয়েছিল। মাহমুদউল্লাহ দৌড়ালেন ঠিকই, তবে বড্ড দেরি হয়ে গেছে। ফল, দুর্ভাগ্যজনক রান আউটে আগের তা্র বিদায়।

সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে সাব্বির আরও যোগ করেন ২৯ রান। ৭ বলে ৭ রানে রান আউট হন সাকিব। এর আগে ৩৭ বলে ৫ চার ও ২ ছয়ে হাফসেঞ্চুরি করেছেন সাব্বির। উনাড়কাট তার শেষ ওভারে জোড়া আঘাত করেন। এতে সাব্বির ও রুবেল বিদায় নেন।

শেষ ওভারে মেহেদী হাসান মিরাজ শেষ ওভারে ঝড় তোলেন।


ঢাকা, রবিবার, মার্চ ১৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন