সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

নিহত পাইলট আবিদের স্ত্রী স্ট্রোকে আক্রান্ত হয়ে আইসিইউ'তে ভর্তি

সোমবার, মার্চ ১৯, ২০১৮

pori-moni-daily-sun_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলার উড়োজাহাজের নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালে তার চিকিৎসা চলছে।

নিউরো সায়েন্স হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা বর্তমানে আগের থেকে ভালো। গতকাল রোববার ভোর চারটার দিকে উত্তরায় নিজের বাসায় তিনি স্ট্রোকে আক্রান্ত হন। পরে পরিবারের সদস্যরা তাকে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করে। সেখানে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় সকাল সাড়ে ৮টার দিকে নিউরো সায়েন্স হাসপাতালে আনা হয়।
 
হাসপাতালে চিকিৎসকরা জানান, তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। পরে গতকালই চিকিৎসকরা তার অস্ত্রোপাচার করেন। অপারেশনের পর তাকে নিউরো সায়েন্স হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না। তার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার ড্যাস ৮ কিউ ৪০০ উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪ ক্রুসহ বিমানের ৭১ জনের সবাই হতাহত হয়েছেন। নিহত ২৬ বাংলাদেশির মধ্যে আজকেই আবিদ সুলতানসহ ২৩ জনের মরদেহ বাংলাদেশে আসবে।

বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিশেষ উড়োজাহাজে করে মরদেহগুলো নিয়ে আসা হবে। বেলা তিনটার দিকে উড়োজাহাজটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।


ঢাকা, সোমবার, মার্চ ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৬৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন