সর্বশেষ
সোমবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৫ | ১০ ডিসেম্বর ২০১৮

হা-মীম গ্রুপের মালিক এ কে আজাদের বাড়ি ভাঙছে রাজউক

মঙ্গলবার, মার্চ ২০, ২০১৮

House-of-AK-Azad.jpg
বিডিলাইভ রিপোর্ট :

রাজধানীর গুলশানে অবস্থিত এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও শিল্প প্রতিষ্ঠান হা-মীম গ্রুপের মালিক এ কে আজাদের বাড়ি ভাঙা শুরু করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

আজ মঙ্গলবার (২০ মার্চ) সকাল নয়টা থেকে রাজউকের পরিচালক অলিউর রহমানের নেতৃত্বে গুলশানের ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে এই অভিযান চালানো হয়। বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলা অভিযানে বাড়ির সামনের দেয়াল, গাড়ি বারান্দা ও একটি ব্যালকনির কিছু অংশ ভেঙে ফেলা হয়। তবে পুরো বাড়িটিই ভাঙা হবে বলে জানিয়েছেন অলিউর রহমান।

অভিযানের আগে সকালে বাড়ির বিদ্যুৎ ও গ্যাসসহ বিভিন্ন সেবা সার্ভিসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে বাড়িতে আসবাবপত্রসহ যাবতীয় মালামাল রয়েছে। সেগুলো বের করা হয়নি।

রাজউক কর্মকর্তা অলিউর রহমান জানান, পুরো বাড়িটা বানানো হয়েছে রাজউকের নকশা ছাড়া। অভিযানকারী দলকে আজাদের পরিবারের পক্ষ থেকে একটি কাঠামোগত নকশা দেখানো হলেও সেটি রাজউকের অনুমোদিত নয়।

বাড়িটি ১৯৬৪ সালে নির্মিত। বাড়িটি দুই বিঘা জমির ওপর নির্মিত। এ কে আজাদ ১০/১২ বছর আগে বাড়িটি কেনেন বলে জানা গেছে। কিন্তু এ কে আজাদ বাড়িটি কেনার পর নিজের নামে রেকর্ড করতে পারেননি।

রাজউক কর্মকর্তা জানান, এই বাড়িটির বিষয়ে এ কে আজাদকে নোটিশ দিলেও তিনি জবাব দেননি। অভিযান চলাকালে এ কে আজাদ এসে রাজউক কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। তবে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন