সর্বশেষ
বৃহঃস্পতিবার ৬ই বৈশাখ ১৪২৫ | ১৯ এপ্রিল ২০১৮

আবিদের স্ত্রীর অবস্থার অবনতি

বৃহস্পতিবার, মার্চ ২২, ২০১৮

Afsana.jpg
বিডিলাইভ রিপোর্ট :

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত প্রধান বৈমানিক আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

বৃহস্পতিবার (২২ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালের যুগ্ম পরিচালক অধ্যাপক বদরুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‌‌“আজকের পরিস্থিতি গত কয়েকদিনের তুলনায় খারাপের দিকে। বিশেষ করে ওনার কিডনি ফাংশন কিছুটা কমে আসছে। সেই সাথে অন্যান্য প্যারামিটারগুলোও খারাপের দিকে যাচ্ছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, চিকিৎসা চালিয়ে যাব, যতক্ষণ পর্যন্ত তিনি ভেন্টিলেশন সাপোর্ট নিতে পারেন।”

ইউএস-বাংলার একটি উড়োজাহাজ গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হলে ২৬ বাংলাদেশিসহ ৫০ জনের মৃত্যু হয়। ওই ফ্লাইটের প্রধান বৈমানিক ছিলেন বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা আবিদ সুলতান। দুর্ঘটনায় পাইলট আবিদ সুলতানকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও একদিন পর ১৩ মার্চ তাকে মৃত ঘোষণা করা হয়।

দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর খবরে আফসানার ‘স্ট্রোক’ হলে গত রোববার শেরেবাংলা নগরের ওই হাসপাতালে তাকে ভর্তি করা হয়। প্রথম দিন মস্তিষ্কে অস্ত্রোপচারের পর পরিস্থিতির অবনতি হলে তাকে নেওয়া হয় লাইফ সাপোর্টে রাখা হয়। বুধবার রাতে শেষ হয় ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ।

স্ট্রোকের পর অস্ত্রোপচার শেষে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।   


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৩২৭ বার পড়া হয়েছে