সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

মতিঝিল টু আব্দুল্লাহপুর রুটে এসি বাস

বুধবার, মার্চ ২৮, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুর থেকে কুড়িল বিশ্বরোড, বাড্ডা, রামপুরা হয়ে মতিঝিল রুটে এসি বাস সার্ভিস চালু হয়েছে। এ রুটে  প্রতিদিন মোট ৩০টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস চলাচল করবে।

গতকাল মঙ্গলবার দুপুরে রমনা পার্কে বাসটির উদ্বোধন করেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ।

বাসের ভাড়া সর্বনিম্ন ৬০ টাকা এবং সর্বোচ্চ ১০০ টাকা। প্রতিটি বাসে সিট সংখ্যা ৫০টি। এ সার্ভিসের নাম দেওয়া হয়েছে 'ঢাকার চাকা'। বাসের সামনে নাম ‘ঢাকার চাকা’ লেখা থাকলেও বাস কোম্পানির নাম গ্রীন ঢাকা প্রাইভেট লিমিটেড। নিটল নিলয় গ্রুপের সহযোগিতায় গ্রীন ঢাকা এ বাস নামিয়েছে।

বাস কোম্পানির সূত্র জানায়, গত বছরের নভেম্বরে রিজিওনাল ট্রান্সপোর্ট কমিটির (আরটিসি) সভায় আব্দুল্লাপুর থেকে মতিঝিল ও সাভার থেকে আব্দুল্লাপুর রুটে এসি বাস পারমিট লাভ করে। আব্দুল্লাপুর থেকে কুড়িল, বসুন্ধরা গেইট, নতুন বাজার, বাড্ডা, রামপুরা হয়ে গুলিস্তান-মতিঝিল চলাচল করবে এই বাস। ৩০টি বাস দিয়ে এ সেবা উদ্বোধন করা হয়েছে।

আব্দুল্লাহপুর মাসকট প্লাজা সংলগ্ন কাউন্টার থেকে ছেড়ে বাস উত্তরা জসিমউদ্দিন, যমুনা ফিউচার পার্ক, নতুন বাজার, উত্তর বাড্ডা লিংক রোড এবং সবশেষ কাউন্টার থাকবে রামপুরা ব্রিজ (টেলিভিশন ভবনের পাশে)।

মতিঝিল থেকে আব্দুল্লাহপুর যাওয়ার পথে কাউন্টার থাকবে গুলিস্তান, পল্টন মোড় ও শেষ কাউন্টার কাকরাইল মোড়ে। কাউন্টার থেকে টিকিট কেটে যাত্রী উঠবে।


ঢাকা, বুধবার, মার্চ ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৮৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন