সর্বশেষ
সোমবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৬ | ২৭ মে ২০১৯

দেশের বাজারে হোন্ডা মোটরসাইকেলের দাম কমলো

রবিবার, এপ্রিল ১, ২০১৮

index.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দেশের বাজারে হোন্ডা মোটরসাইকেলের দাম কমালো বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড। যে দুইটি মডেলের মোটরসাইকেলের দাম কমেছে সেগুলো হলো- হোন্ডা লিভো এবং সিবি শাইন।

হোন্ডা লিভোর ডিস্ক ব্রেক ভার্সন ও ড্রাম ব্রেক ভার্সন-উভয়েরই দাম কমানো হয়েছে।
 
এখন থেকে হোন্ডা লিভোর ড্রাম ব্রেক ভার্সনের বাইকটি ১০ হাজার টাকা কমে ১ লাখ ২০ হাজার টাকায় কেনা যাবে। নয় হাজার টাকা কমে ডিস্ক ব্রেক ভার্সনটি এখন বিক্রি হচ্ছে ১ লাখ ২৬ হাজার টাকায়।

অন্যদিকে, সিবি শাইন এখন পাওয়া যাচ্ছে ১ লাখ ৩৬ হাজার টাকায়। এর পূর্ব মূল্য ছিল ১ লাখ ৪৬ হাজার টাকা। এই বাইকটিরও দাম কমেছে ১০ হাজার টাকা।

হোন্ডা লিভো ১১০ সিসির কমিউটার। আকর্ষণীয় ডিজাইনে তৈরি এই বাইকটির ইঞ্জিনের কার্যক্ষমতা ৮.১ বিএইচপি এবং ৮.৬ এনএম টর্ক। সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক ফর্ক। পেছনে কয়েল টাইপ ডুয়েল শর্ক অ্যাবসর্ভার। ডিস্ক ও ড্রাম ব্রেক ভার্সনে বাইকটি পাওয়া যাচ্ছে। তবে ডিস্ক ব্রেক শুধুমাত্র ফ্রন্ট হুইলে। পেছনে ড্রাম ব্রেক।

হোন্ডা লিভোর টপস্পিড ৮৬ কিলোমিটার। এতে ৭০ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে।

অন্যদিক, হোন্ডা সিবি শাইনে রয়েছে ১২৪ সিসির সিঙ্গেল সিলিন্ডারের এয়ার কুলড ইঞ্জিন। ইঞ্জিনের কার্যক্ষমতা ১০.১ বিএইচপি এবং ১০.৫ এনএম বিএইচপি। এটির সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক ফর্ক। পেছনে কয়েল টাইপ ডুয়েল শর্ক অ্যাবসর্ভার। ডিস্ক ব্রেক শুধুমাত্র ফ্রন্ট হুইলে। পেছনে ড্রাম ব্রেক।


ঢাকা, রবিবার, এপ্রিল ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫০১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন