সর্বশেষ
শনিবার ৯ই ভাদ্র ১৪২৬ | ২৪ আগস্ট ২০১৯

স্বপ্নের সুন্দর বুননে সুনির্মিত 'স্বপ্নজাল'

শুক্রবার, এপ্রিল ৬, ২০১৮

11.jpg
বিডিলাইভ ডেস্ক :

গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'স্বপ্নজাল' মুক্তি পাচ্ছে আজ। প্রথম সপ্তাহে সিনেমাটি পেয়েছে ২০টি হল। এর মধ্যে রয়েছে ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী, বলাকা ও মধুমিতা সিনেমা হল।

'স্বপ্নজাল'-এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন পরী মনি ও নবাগত ইয়াশ রোহান। তাদের সঙ্গে আছেন ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহীদুল আলম সাচ্চু, শিল্পী সরকার অপু, ইরফান সেলিম, মিশা সওদাগর, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনুসহ ঢাকা-কলকাতার বেশ কয়েকজন অভিনয়শিল্পী।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে স্বপ্নজালের প্রিমিয়ার প্রদর্শনী অনুষ্ঠিত হয়ে গেল। এতে উপস্থিত হয়েছিলেন দেশবরেণ্য গুণী ব্যক্তিত্বরা, সাংবাদিক ও কুশীলবরা।

প্রদর্শনী শেষ সকলের মুখেই ছিল ছবিটির প্রশংসা। নির্মাতা আবু শাহেদ ছবিটি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেছে, শো শেষ হবার পর সিনেমার চরিত্ররা বাস্তব জীবনে এক অদ্ভুত মূহুর্তে এসে দাঁড়িয়েছিল। এই রকম অসংখ্য টুকরো টুকরো স্বপ্নের সুন্দর বুননে সুনির্মিত হয়েছে স্বপ্নজাল। ফজলুর রহমান বাবু আর ইরেশ ভাইয়ের অভিনয় জাস্ট চোখে লেগে আছে।

জনপ্রিয় ও গুণী অভিনেতা আফজাল হোসেন বলেন, অনেক ভালো নির্মাণ। ছবির বুনন চমৎকার। শিল্পীদের অভিনয় মুগ্ধ করেছে।

কথাসাহিত্যিক আনিসুল হক এসেছিলেন প্রিমিয়ার শোতে। তিনি ছবি দেখে মন্তব্য করেছেন। পাশাপাশি সোশ্যাল হ্যান্ডেলেও জানিয়েছেন প্রতিক্রিয়া। তিনি বলেন, স্বপ্নজাল দেখে এলাম। মনপুরাখ্যাত গিয়াসউদ্দীন সেলিমের দ্বিতীয় ছবি। আমার খুব ভালো লেগেছে। আমি শেষ হওয়ার পর অনেকক্ষণ বসে ছিলাম। এই ছবি মনপুরার চেয়ে অনেক ভালো ছবি।

তিনি বলেন, আমার মনে হয়েছে, একটা সম্পূর্ণ সুন্দর নিটোল ছবি দেখলাম। অভিনয়েও সবাই দারুণ। সবচেয়ে ভালো ফজলুর রহমান বাবু। আশ্চর্য ভালো পরীমনি, ইয়াশ, মিশা সওদাগর, শহীদুল আলম সাচ্চু। এই ছবি লোকে বারবার দেখবে।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে চাঁদপুর শহরের ডাকাতিয়া নদীর পাড়ে 'স্বপ্নজাল'-এর শুটিং শুরু হয়। এরপর ভারতের কলকাতাসহ বাংলাদেশের বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণ হয়।

বাংলাদেশের সপ্তাহ দুয়েক পর সিনেমাটি উত্তর আমেরিকা ও মধ্যপ্রাচ্যে মুক্তি পাবে। এছাড়া শিগগিরই দেখতে পারেন ভারতের দর্শক।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৮৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন