সর্বশেষ
রবিবার ৯ই বৈশাখ ১৪২৫ | ২২ এপ্রিল ২০১৮

নাইটদের স্পিন বিষে নীল গম্ভীরের দল

মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১৮

gambir-IPL-2018-samakal-5ad4f545d1fd9.jpg
বিডিলাইভ রিপোর্ট :

কলকাতা ছেড়ে নিজ শহর দিল্লির অধীনায়ক হয়েছেন গৌতম গম্ভীর। সাত বছর কলকাতায় খেলে দিল্লি ডেয়ারডেভিলসে যাওয়া গম্ভীর এবার পারলেন না। বরং পুরনো বাড়ি ফিরে নাইটদের স্পিন বিষে নীল হয়ে গেছে গম্ভীরের দল। ৭১ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা।  

প্রথমে ব্যাট করে গম্ভীরের দিল্লির বিপক্ষে কলকাতা ২০০ রান করে। কিন্তু শুরু থেকেই হুড়মুড় করে উইকেট হারিয়ে বড় ব্যবধানে হেরেছে গম্ভীরের দল। বড় রান তাড়া করতে নেমে শুরুতেই ফিরে যান দিল্লির ওপেনার জেসন রয় (১)। এরপর শ্রেয়াস আইয়ার ৪ রানে ও ৮ রান গম্ভীর ফিরলে বিপদে পড়ে যায় ডেয়ারডেভিলসরা। শুরুর ৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪ রান তোলা দলকে যা একটু আশা দিলেন গ্লেন ম্যাক্সওয়েল ও রিশভ পান্তে।

কিন্তু কুলদীপ যাদবের শিকার হয়ে দু’জনেই ফিরে যান। আউট হওয়ার আগে ম্যাক্সওয়েল দিল্লির হয়ে ২২ বলে ৪৭ রানের একটি কালবৈশাখী ঝড় দেখায় কলকাতাকে। এছাড়া ২৬ বলে ৪৩ রান করে ফেরেন পান্তে। বাকিদের আর কেউ রান পায়নি। কলকাতার হয়ে সুনীল নারাইন ৩ টি, কুলদীপ যাদব ৩ টি এবং চাওলা একটি উইকেট নেন। সবমিলিয়ে এই তিন স্পিনার নেন ৭ উইকেট। দিল্লির ইনিংসও শেস হয় ১৪.২ ওভারে ১২৯ রানে।  

এর আগে টস জিতে ফিল্ডিং নেয় দিল্লির অধিনায়ক। কিন্তু কাজ হলো না। নিতীশ রানা আর আন্দ্রে রাসেলের ঝড়ো স্কোরবোর্ডে ২০০ রান জমা করে কলকাতা। রানা খেলেন ৩৫ বলে ৫৯ রানের ইনিংস। আর রাসেলে দেখিয়েছেন ১২ বলে ৪১ রানের তান্ডব। বাউন্ডারি বলতে ৬টি ছক্কা।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৫০ বার পড়া হয়েছে