সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

সিরিয়ায় ফের ক্ষেপণাস্ত্র হামলা

মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১৮

image-77529.jpg
বিডিলাইভ ডেস্ক :

সিরিয়ায় নতুন করে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত মধ্যরাতে দুটি বিমানঘাঁটিতে এ হামলা হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা। সানা এই ক্ষেপণাস্ত্র হামলার ছবি তাদের টিভিতে প্রচার করেছে।

সিরিয়ার সামরিক বাহিনীর মিডিয়া উইং ‘ওয়ার মিডিয়া’ জানায়, সোমবার দিবাগত মধ্যরাতে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলায় সাড়া দিয়েছে। ইসরাইল এসব হামলা করেছে বলে ধারণা করা হচ্ছে। দুটি বিমানঘাঁটিকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

ওয়ার মিডিয়ার প্রতিবেদনে বলা হয়, হোমস শহরের মধ্যাঞ্চলে শায়রাত বিমানঘাঁটিতে ছয়টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এদের অধিকাংশ নস্যাৎ করে দেয় সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এ ছাড়া, তিনটি ক্ষেপণাস্ত্র দামাস্কের উত্তরে কালামোন অঞ্চলের পূর্বে দুমাইর এলাকার দুমাইর বিমানঘাঁটিকে লক্ষ্য করে ছোঁড়া হয়। তবে তিনটিই প্রতিহত করতে সক্ষম হয় সিরিয়া।

প্যান আরব আল-মায়দিন টিভি জানিয়েছে, দুমাইর থেকে বিদ্রোহীদের অন্য এলাকায় সরিয়ে নেওয়ার জন্য সমঝোতার একদিন পর সেখানে বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটলো।

পেন্টাগনের এক মুখপাত্র রয়টার্সকে বলেছেন, ‘শনিবারের পর ওই এলাকায় যুক্তরাষ্ট্র কোনো ক্ষেপণাস্ত্র হামলা চালায়নি। সোমবার রাতের হামলায় যুক্তরাষ্ট্র জড়িত নয়।’

সানা তাদের প্রতিবেদনে বলেছে, কারা এ হামলা চালিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ইসরাইল এ হামলা চালিয়েছে।

এর আগে গত ৯ এপ্রিল সিরিয়ার হোমসের টি-৪ বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইসরাইল। এ ঘটনায় ১৪ সিরীয় সেনা নিহত হন বলে জানায় সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস।

তথ্য : সিনহুয়া, রয়টার্স ও বিবিসি


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন