সর্বশেষ
শুক্রবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৫ মে ২০১৮

একটি কলা কিনে ১ লাখ টাকা বিল

বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

chalbazz_4.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বে এমন অনেক ঘটনা ঘটে, যা দেখে আমাদের চক্ষু ছানাবড়া হয়ে যাওয়ার উপক্রম। কখনো আবার বিশ্বাস করাটাও কঠিন হয়ে পড়ে। সম্প্রতি তেমনি একটি কাণ্ড ঘটেছে। যুক্তরাজ্যে একটি কলার দাম নাকি এক লাখ টাকা!

দেশটির সুপারমার্কেট আসডা থেকে অনলাইনে মেয়ের জন্য একটি কলা কেনার পর ববি গর্ডন নামের এক নারীর সঙ্গে এ ঘটনা ঘটে বলে বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়েছে।

কলাটি কেনার পর গর্ডন জানতে পারলেন, সেই কলার বিল হয়েছে ৯৩০ পাউন্ড বা বাংলাদেশি টাকায় এক লাখ ১০ হাজার টাকা। যদিও এর দাম হওয়ার কথা ১১ পেন্স বা কমবেশি ১৩ টাকার মতো।

নটিংহ্যামের শেরউডের ববি গর্ডন বলেন, প্রথমে বিলটি দেখে তিনি হতবাক হয় যান। তার ক্রেডিট কার্ডে বিলটি চার্জ করা হলে, কার্ড কোম্পানির প্রতারণা ঠেকানোর টিম সেটি আটকে দিয়ে তাকে ক্ষুদে বার্তা পাঠায়।

গর্ডন প্রথমে বিলটি দেখে অবাক হলেও, তিনি এবং তার স্বামী ভেবেছিলেন এটা হয়তো দোকানের ভুল হয়েছে। তারা বিষয়টি ধরতে পারবে। কিন্তু যখন এজন্য আবার তার ক্রেডিট কার্ডে চার্জ করা হয়, তখন তারা সত্যিই হতবাক হয় যান।

পরবর্তীতে বিষয়টি নিয়ে সেই শপের মালিকের সঙ্গে আলোচন করা হলে কম্পিউটারের ভুল জানিয়ে ক্ষমা চেয়েছে আসডা। আসডার একজন মুখপাত্র বলেছেন, যদিও আমাদের কলাগুলো চমৎকার, কিন্তু এটা ঠিক যে, তার দাম এতো নয়। এটি নিঃসন্দেহে কম্পিউটারের একটি ভুল।

তারা বলেছেন, আমরা গর্ডনকে ধন্যবাদ জানাই, কারণ তিনি বিলটি যাচাই করে দেখেছেন। এ রকম ভুল যাতে ভবিষ্যতে না ঘটে, আমরা সেই ব্যবস্থা নিচ্ছি।


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৮৬২ বার পড়া হয়েছে