সর্বশেষ
শুক্রবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৫ মে ২০১৮

‘মেসিকে আঘাত করলে আর্জেন্টিনায় ফিরে যেতে পারব না’

শুক্রবার, এপ্রিল ২০, ২০১৮

b126c7f1c45c3577d3c05554592d64da-5aa521b9bdb2c.jpg
বিডিলাইভ রিপোর্ট :

শনিবার (২১ এপ্রিল) কোপা ডেল রের ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা-সেভিয়া। শিরোপার লড়াইয়ে মেসিকে সামলানোর ভার পড়ছে স্বদেশী গ্যাব্রিয়েল মার্কাদোর ওপর। তাই মেসিকে আটকাতে সচেষ্ট থাকবেন তিনি। দরকারে চড়াও হবেন, গায়ের জোরে বল কেড়ে নেবেন।

তবে সেই সাহস করতে পারছেন না স্বদেশী মার্কাদো। তিনি বললেন মেসিকে আঘাত করলে আমি আর্জেন্টিনায় ফিরে যেতে পারব না।

ঘনিয়ে আসছে রাশিয়া বিশ্বকাপের ক্ষণ। মেসিকে ঘিরে ফের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। আশায় বুক বাঁধছেন লাখো আর্জেন্টাইন। শিরোপা নির্ধারণী ম্যাচে তাকে থামাতে গিয়ে যদি অনাকাঙ্ক্ষিত কিছু ঘটে যায়! সামান্য আঘাতে যদি ইনজুরিতে পড়ে যান তিনি!

তেমনটি হলে নিস্তার পাওয়ার কথা নয় মার্কাদোর। তিনি মানছেন, যদি আমি মেসিকে আঘাত করি, তা হলে আমি দেশে ফিরতে পারব না। তিনি বলেন, ফাউল করে আপনি মেসিকে থামাতে পারবেন না। তাকে ফেলে দেবেন, তাৎক্ষণিক উঠে বল নিয়ে দৌড় দেবে, ফুটবল কব্জায় নিতে চাইবে। সে শুধু প্রতিপক্ষকে চাপে রাখতে চায়, গোল পেতে চায়।

জাতীয় দলে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেন মেসি-মার্কাদো। গোল করেন মেসি। আর নিজে পালন করেন রক্ষণভাগে অতন্দ্র প্রহরীর ভূমিকা। সতীর্থ সম্পর্কে তার প্রশংসাপত্র, সে বিশ্বের সেরা খেলোয়াড়। এতে কোনো সন্দেহ নেই। মাঠে তার প্রভাব থাকে সবসময়। ও যেমন গোল করে, তেমনি সতীর্থদের করায়। সে যে কোনো প্রতিপক্ষের জন্য হুমকি।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৬৮৫ বার পড়া হয়েছে