সর্বশেষ
শুক্রবার ২রা ভাদ্র ১৪২৫ | ১৭ আগস্ট ২০১৮

গেইলকে হারিয়ে সুপার স্ট্রাইকার হলেন সাকিব

শুক্রবার, এপ্রিল ২০, ২০১৮

shakib-20180420094456.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বল হাতে ব্যর্থ সাকিব বৃহস্পতিবার রাতে পাঞ্জাবের বিপক্ষে জ্বলে উঠলেন ব্যাট হাতে। ইনিংসের শেষ দিকে ব্যাট করতে নেমে ১২ বলে খেলেন ২৪ রানের ঝড়ো ইনিংস। শেষ পর্যন্ত তার দল হারলেও ২০০ স্ট্রাইক রেটে ব্যাট করে টাটা নিক্সন সুপার 'স্ট্রাইকার অব দ্য ম্যাচ' পুরস্কার জেতেন সাকিব।

সাকিব যখন ব্যাটিংয়ে এলেন হায়দরাবাদের দরকার ২০ বলে ৫৯। কঠিন এ সমীকরণের লক্ষ্যে মনিশ পান্ডে ও সাকিব ষষ্ঠ উইকেটে ২১ বলে ৪৫ রান যোগ করেন। পান্ডে অপরাজিত ৪২ বলে ৫৭ রান করেন। আর ১ চার ও ২ ছক্কায় সাকিব ১২ বলে অপরাজিত থাকেন ২৪ রানে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের স্ট্রাইকরেট ২০০, যেটি গতকাল হায়দরাবাদের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে সেরা।

গতরাতে ৬৩ বলে একটি চার ও ১১টি ছক্কায় ১০৪ রানে অপরাজিত থাকেন গেইল। তবে তার স্ট্রাইক রেট ছিল ১৬৫.০৭। অ্যারন ফিঞ্চ ৬ বলে একটি চার ও সমান ছক্কায় ২৩৩.৩৩ স্ট্রাইক রেটে ১৪ রান করেন। আর পাঞ্জাবের মায়ানাক আগারওয়াল ৯ বলে দুটি চার ও একটি ছক্কায় ২০০ স্ট্রাইক রেটে ১৮ রান করেন। কিন্তু ফিঞ্চ ও আগারওয়ালের থেকে বেশি রান করেছেন সাকিব। তাই ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এক লাখ ভারতীয় রুপির একটি স্মারক চেক ও একটি ট্রফি বুঝে নেন সাকিব।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন