সর্বশেষ
শুক্রবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৫ মে ২০১৮

ভোলা শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ল শতাধিক দোকান

শনিবার, এপ্রিল ২৮, ২০১৮

8.jpg
ভোলা প্রতিনিধি :

জেলা শহরের ব্যবসায়ীক প্রানকেন্দ্র চকবাজার, মনিহারিপট্টি, বানিয়াপট্টি, খালপাড়, গুড়পট্টি ও মুদিপট্টির শতাধিক পাইকারি ও খুচরা ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে গেছে।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে মনিহারিপট্টির একটি সুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা আশপাশে ছড়িয়ে পড়ে। আজ শনিবার ভোর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এতে প্রায় ২০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। তবে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, ক্ষতির তালিকা হচ্ছে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাতে মনোহারি পট্টির একটি দোকান থেকে এ আগুনের সুত্রপাত। মনোহারি পট্টির হার্ডওয়ারের দোকানে থাকা রং, স্প্রিটসহ দাহ্য পদার্থে আগুন লেগে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুন খাল পাড় এলাকায় সুতা, পলিথিন ও ভোজ্য তৈলে লাগলে আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারণ করে।

এরপর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট চার ঘণ্টা চেষ্টা চালানোর পর ভোর ৪টার দিকে কিছুটা নিয়ন্ত্রনে আসে। আগুনে এসব দোকানে ক্ষতির পরিমান কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি হতে পারে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

ভোলার পুলিশ সুপার মো. মোকতার হোসেন বলেন, নিরাপত্তার স্বার্থে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি পুলিশও আগুন নেভানোর কাজ করছে।

এদিকে আগুনের ঘটনায় শহরের ব্যসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ অনেক ব্যবসায়ী কান্নায় ভেঙ্গে পড়েন। ব্যবসায়ীরা চিৎকার এবং মাইকিং করে অন্যদের সতর্ক করার চেষ্টা করেন। আগুনের কারণে শহরে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে।


ঢাকা, শনিবার, এপ্রিল ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭১ বার পড়া হয়েছে