সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

চট্টগ্রামে রুশ জরিপ জাহাজ

শনিবার, এপ্রিল ২৮, ২০১৮

555.jpg ছবি উৎস : বিডিলাইভ২৪
চট্টগ্রাম ব্যুরো :

চার দিনের শুভেচ্ছা সফরে রুশ নৌবাহিনীর জরিপ জাহাজ ‘অ্যাডমিরাল ভ্লাদিমিরস্কি’ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে।

শনিবার (২৮ এপ্রিল) জাহাজটি বন্দরের জেটিতে এসে পৌঁছায়।

চট্টগ্রাম নৌঅঞ্চলের চিফ স্টাফ অফিসার (অপারেশন্স) ক্যাপ্টেন মির্জা মামুন-উর-রশীদ, (জি), এএফডব্লিউসি, পিএসসি, বিএন রুশ জাহাজটির কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান।

এর আগে সফরকারী জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে নৌবাহিনীর জাহাজ ‘বঙ্গবন্ধু’ এটিকে স্বাগত জানায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে অবস্থানকালে জরিপ জাহাজটির অধিনায়ক আলেকসান্দর ভিয়াসাবোভিচ পাইসিন এবং বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান দূতাবাসের ডিফেন্স অ্যাডভাইজারসহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল কমান্ডার চট্টগ্রাম নৌঅঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট ও চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।


এছাড়াও ওই জাহাজের কর্মকর্তা ও নাবিকরা কাপ্তাইস্থ নৌবাহিনী প্রশিক্ষণ ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জম, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিকস (এসএমডব্লিউটি), নেভাল একাডেমিতে অবস্থিত রেডকিন পয়েন্ট, বানৌজা নির্ভীক ঘাঁটি, বাংলাদেশ নৌবাহিনী হাইড্রোগ্রাফিক অ্যান্ড ওশানোগ্রাফিক সেন্টার (বিএনএইচওসি), বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য পরিচালিত ‘বিএন আশার আলো স্কুল’ ও চট্টগ্রাম নৌঅঞ্চলের বিভিন্ন জাহাজ ও ঘাঁটি পরিদর্শন করবেন।

শুভেচ্ছা সফরের মাধ্যমে বাংলাদেশ ও রুশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মানোন্নয়নের পাশাপাশি উভয় দেশের নৌ-বাহিনীর দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যাচ্ছে।

সফর শেষে জাহাজটি আগামী ০১ মে বাংলাদেশ ত্যাগ করবে।

জে, জাহেদ  
চট্টগ্রাম প্রতিনিধি


ঢাকা, শনিবার, এপ্রিল ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন